India Vs New Zealand

টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় নিউ জ়িল্যান্ড সিরিজ়ের প্রস্তুতি নিচ্ছিলেন ভারতীয় পেসার

মঙ্গলবার টাই হয়ে যায় ম্যাচ। সিরিজ় পকেটে পুরে নেন হার্দিক। কিন্তু তাঁর দলের এক ক্রিকেটার টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় থেকেই নিউ জ়িল্যান্ডে এসে খেলার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ২০:১৪
১-০ ব্যবধানে সিরিজ় জিতল ভারত।

১-০ ব্যবধানে সিরিজ় জিতল ভারত। ছবি: পিটিআই

নিউ জ়িল্যান্ডে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে সিরিজ় জিতে নিল ভারত। ১-০ ব্যবধানে সিরিজ় জিতল তারা। প্রথম ম্যাচ খেলাই হয়নি বৃষ্টির জন্য। দ্বিতীয় ম্যাচে সূর্যকুমার যাদবের দাপটে উড়ে যায় নিউ জ়িল্যান্ড। মঙ্গলবার ম্যাচের মাঝে বৃষ্টি আসে। টাই হয়ে যায় ম্যাচ। সিরিজ় পকেটে ভরে নেন হার্দিক পাণ্ড্য। কিন্তু তাঁর দলের এক ক্রিকেটার টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় থেকেই নিউ জ়িল্যান্ডে এসে খেলার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সিরিজ় শেষে সেটাই জানালেন মহম্মদ সিরাজ।

ভারতীয় পেসার টি-টোয়েন্টি দলে রিজ়ার্ভ দলে ছিলেন। অস্ট্রেলিয়াতে খেলার সুযোগই পাননি তিনি। সেই সময় থেকেই নিউ জ়িল্যান্ড সিরিজ়ের কথা ভাবছেন সিরাজ। মঙ্গলবার চার উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়ে তিনি বলেন, “বিশ্বকাপে আমি দলের বাইরে ছিলাম। নিজেকে তৈরি করছিলাম সেই সময়। লাইন, লেংথ নিয়ে ভাবতাম সেই সময় থেকেই। এখানে এসে সেই কাজটাই ঠিক মতো করতে পেরেছিলাম। আমার পরিকল্পনা খুব সহজ ছিল সঠিক লেংথে বল করে যাওয়া। সেটাই করতে পেরেছি।”

Advertisement

অধিনায়ক হার্দিক পাণ্ড্যর এটা দ্বিতীয় সিরিজ় জয়। তিনি বলেন, “কোনও ক্রিকেটার যদি সুযোগ না পাওয়ার জন্য কষ্ট পেয়ে থাকেন, তা হলে আমার সঙ্গে এসে কথা বলতে পারে। কোচের সঙ্গেও কথা বলতে পারে। আমি যদি অধিনায়ক থাকি তা হলে এই নিয়ে কথা বলতে কোনও অসুবিধা নেই। আমার স্বভাব এবং ব্যবহার সকলের জন্যই সমান। আমি সকলকে একসঙ্গে নিয়ে চলতে পছন্দ করি।”

এক দিনের সিরিজ়ে নেই হার্দিক। তিনি বলেন, “বাড়ি ফিরে ছেলের সঙ্গে সময় কাটাব। একটা ভাল সিরিজ় শেষ হল। শেষ ম্যাচটা জিততে পারলে ভাল লাগত। কিন্তু কিছু তো করার নেই।” সিরিজ় সেরা সূর্যকুমার বলেন, “আবহাওয়া তো আমাদের হাতে নেই। চাপ থাকলেই খেলতে ভাল লাগে। না হলে মজাটা থাকে না। ডিএলএস নিয়ে কিছু জটিলতা তৈরি হয়েছিল। কিন্তু ঠিক আছে। বুঝতে পেরেছি। আমাদের বোলাররা খুব ভাল খেলেছে।”

আরও পড়ুন
Advertisement