Rahul Dravid

Rahul Dravid: প্রথম টেস্ট ড্র, রহাণেরা সবাই হতাশ, খুশি শুধু একজন

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে জিততে পারেনি দল। কিউয়িদের জানপ্রাণ দিয়ে লড়াইয়ের কারণে ম্যাচ ড্র হয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ২১:৫৭
অজিঙ্ক রহাণে।

অজিঙ্ক রহাণে। ফাইল ছবি

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে জিততে পারেনি দল। কিউয়িদের জানপ্রাণ দিয়ে লড়াইয়ের কারণে ম্যাচ ড্র হয়েছে। দলের ক্রিকেটারদের হতাশা থাকলেও খুশি কোচ রাহুল দ্রাবিড়। তাঁর দলের ছেলেরা যে ভাবে লড়াকু মানসিকতা এবং কাঠিন্য দেখিয়েছেন, সেটাই খুশি করেছে তাঁকে।

সোমবার ম্যাচের পরে তিনি বলেছেন, “আলো যে দ্রুত কমবে, সেটা আমরা বুঝেই গিয়েছিলাম। প্রতি দিনই এটা হচ্ছিল। আজও হয়েছে। তবে ক্রিকেটাররা তার মধ্যেও যে ভাবে জেতার জন্য আপ্রাণ লড়াই করেছে তা দেখার মতো। শেষ সেশনে নিজেদের নিংড়ে দিয়েছে ওরা। এই পিচ থেকে খুব বেশি কিছু পাওয়া যায়নি। তা-ও মধ্যাহ্নভোজের পর ওরা আটটা উইকেট নিয়েছে।”

Advertisement

বিশেষ করে তরুণ ক্রিকেটারদের প্রশংসা করেছেন দ্রাবিড়। বলেছেন, “তরুণ ক্রিকেটাররা যে ভাবে সামনে থেকে এগিয়ে এসে খেলছে এবং সুযোগ পেলেই লুফে নিচ্ছে তা অভূতপূর্ব। টি-টোয়েন্টি সিরিজেও এটা দেখেছি। নতুন এক-দু’জন ক্রিকেটার যারা দলে এসেছিল, প্রত্যেকে ভাল খেলেছে। তরুণদের এ ভাবে দেশের হয়ে খেলতে দেখলে ভালই লাগে।”

প্রথম টেস্টে ভাল খেলা শ্রেয়স আয়ারেরও প্রশংসা করেছেন দ্রাবিড়। বলেছেন, “শুধু ক্রিকেটার নয়, ভারতীয় ক্রিকেটের এই গোটা প্রক্রিয়াটারই প্রশংসা প্রাপ্য। শ্রেয়সের জন্য আমি খুশি। খুব পরিশ্রম করেছে। গত ৪-৫ বছরে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেনি। ফলে ওর কাছে কাজটা সহজ ছিল না। কিন্তু ও ভাল ভাবেই চ্যালেঞ্জ সামলেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement