Virat Kohli

Virat Kohli: ছন্দ নিয়ে চিন্তা নেই, ভাংড়া নেচে অন্য মেজাজে বিরাট কোহলী

তাঁকে নিয়ে যতই প্রশ্ন উঠুক, বিরাট কোহলী যে নিজের মেজাজেই আছেন এটা বুঝিয়ে দিচ্ছেন। কখনও নাচ, কখনও নিজস্বী, তিনি আছেন নিজের মতোই।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ২১:০২
বিরাট কোহলী।

বিরাট কোহলী। ফাইল ছবি

তাঁকে নিয়ে অনেক প্রশ্ন উঠতে পারে। তাঁর রান পাওয়া, বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া নিয়ে নিয়ে অনেক আলোচনা, তর্কাতর্কি হতে পারে। তবে বিরাট কোহলী যে এ সবে পাত্তা না দিয়ে নিজের মেজাজে রয়েছেন, তার প্রমাণ পাওয়া যাচ্ছে ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজে। কখনও সতীর্থ বোলার উইকেট পাওয়ার পর বাউন্ডারির ধারে দাঁড়িয়েই ভাংড়া নাচছেন, কখনও দর্শকদের সঙ্গে অকাতরে নিজস্বী তুলছেন। কোনও চিন্তাতেই দেখা যাচ্ছে না ভারতের প্রাক্তন অধিনায়ককে।

প্রথম এক দিনের ম্যাচে কুঁচকির চোটে খেলতে পারেননি কোহলী। দ্বিতীয় এক দিনের ম্যাচে শ্রেয়স আয়ারের জায়গায় দলে এসেছেন। ম্যাচের ২২তম ওভারে বেন স্টোকসকে ফিরিয়ে দেন যুজবেন্দ্র চহাল। সেই সময় বাউন্ডারির ধারে ফিল্ডিং করছিলেন কোহলী। উচ্ছ্বাস প্রকাশ করার সময় দর্শকদের দিকে তাকিয়ে দু’হাত তুলে ভাঙড়া নাচতে থাকেন। মুহূর্তের মধ্যে সেই দৃশ্য ক্যামেরাবন্দি হয়ে যায়। ভিডিয়ো নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। শুধু এক বার নয়, এর পরেও কোহলীকে পা নাড়িয়ে হালকা নাচতে দেখা গিয়েছে। দর্শকরা তারিয়ে তারিয়ে উপভোগ করেছেন সেই দৃশ্য।

Advertisement

প্রথম এক দিনের ম্যাচেও মেজাজে ছিলেন কোহলী। কুঁচকির চোটের কারণে খেলতে না পারলেও দর্শকদের মনোরঞ্জন দিতে কসুর করেননি। বহু সমর্থকের সঙ্গে নিজস্বী তোলেন। অকাতরে বিলিয়েছেন সই। অর্থাৎ, গত দু’টি ম্যাচে তাঁকে দেখে বোঝা গিয়েছে, কোহলী একেবারেই নিজেকে নিয়ে চিন্তিত নন। রান না পেলেও নিজেকে হাসিখুশি রাখার আপ্রাণ চেষ্টা করছেন তিনি। চাপে রয়েছেন, এমনটা একেবারেই বুঝতে দিচ্ছেন না প্রাক্তন ভারত অধিনায়ক।

আরও পড়ুন
Advertisement