India Vs Bangladesh

বাংলাদেশ সিরিজ় শুরুর আগেই সমস্যায় ভারত, চোটের জন্য ছিটকে গেলেন অভিজ্ঞ পেসার

টি-টোয়েন্টি বিশ্বকাপে যশপ্রীত বুমরার জায়গায় দলে নেওয়া হয়েছিল এই পেসারকে। সে ভাবে নজর কাড়তে না পারলেও দলের বড় ভরসা তিনিই। বাংলাদেশের বিরুদ্ধে তাঁকে পাবে না ভারত।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ০৯:৪১
বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে চিন্তায় ভারত অধিনায়ক রোহিত শর্মা।

বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে চিন্তায় ভারত অধিনায়ক রোহিত শর্মা। —ফাইল চিত্র

সমস্যা শুরু ভারতীয় দলে। রবিবার প্রথম ম্যাচের আগেই চোটের জন্য ছিটকে গেলেন দলের অন্যতম অভিজ্ঞ পেসার। বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে ঢাকা গিয়েছে ভারত। কাঁধে চোট পেয়ে সেই সিরিজ়ে খেলতে পারবেন না মহম্মদ শামি।

বাংলার পেসারকে এক দিনের এবং টেস্ট সিরিজ়ে রাখা হয়েছিল। আপাতত সাদা বলের সিরিজ় থেকে ছিটকে গেলেন শামি। টেস্ট খেলতে পারবেন কি না তা এখনও স্পষ্ট নয়। চোটের কারণে তিনি দলের সঙ্গেই যাননি। ভারতীয় দল যদিও ঢাকা পৌঁছে গিয়েছে। বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অনুশীলন শুরু করেছিলেন শামি। সেই সময় চোট পান তিনি। তাঁকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হয়েছে। দলের সঙ্গে বাংলাদেশ যাননি তিনি।”

Advertisement

রোহিত শর্মা, বিরাট কোহলিদের মতো শামিকেও নিউ জ়িল্যান্ড সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয়েছিল। এক দিনের বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে বাংলাদেশ সিরিজ়কেই প্রথম ধাপ হিসাবে দেখছিল ভারত। তাই সেই সিরিজ়েই সিনিয়র ক্রিকেটারদের দলে ফিরিয়ে আনে ভারত। কিন্তু চোট পেয়ে প্রথম সিরিজ় থেকেই ছিটকে গেলেন শামি। যশপ্রীত বুমরা এবং রবীন্দ্র জাডেজা এখনও সুস্থ হননি। বুমরাকে এই সিরিজ়ে রাখাই হয়নি। জাডেজাকে রাখা হলেও পরে বাদ পড়েন তিনি।

শামি না থাকলেও ভারতের পেস আক্রমণ সামলানোর জন্য রয়েছেন মহম্মদ সিরাজ, দীপক চাহার, শার্দূল ঠাকুর এবং কুলদীপ সেন। শামির চোট কতটা গুরুতর তা এখনও স্পষ্ট নয়। ১৪ ডিসেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ়। তার আগে শামির চোট সারবে কি না তা এখনও জানা যায়নি। শামির বদলে উমরান মালিককে বাংলাদেশে পাঠাচ্ছে ভারত।

ভারতীয় দল এখন মিরপুরে রয়েছে। শুক্রবার অনুশীলন করে তারা। জাডেজার বদলে বাংলার শাহবাজ় আহমেদকে দলে নেওয়া হয়েছে। তিনি সুযোগ পান কি না সেই দিকে নজর থাকবে বাংলার ক্রিকেটপ্রেমীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement