India vs Australia

দিল্লি টেস্টের আগে শক্তি বাড়ছে অস্ট্রেলিয়ার! দলে ফিরতে পারেন জোরে বোলার

চোটের কারণে প্রথম টেস্টে মিচেল স্টার্ককে দলে পায়নি অস্ট্রেলিয়া। দিল্লি টেস্টের আগে তাঁকে দলে ফেরানোর সব রকম চেষ্টা চালাচ্ছেন প্যাট কামিন্সরা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৫৭
Picture of Australian test team

অস্ট্রেলিয়ার বোলিং বিভাগের বড় অস্ত্র মিচেল স্টার্ক (বাঁ দিকে)। দিল্লি টেস্টে তাঁকে দলে চাইছে অস্ট্রেলিয়া। —ফাইল চিত্র

চোটের কারণে প্রথম টেস্টে খেলতে পারেননি তিনি। দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া দলে ফিরতে পারেন জোরে বোলার মিচেল স্টার্ক। এখনও সম্পূর্ণ সুস্থ না হলেও অনুশীলন শুরু করেছেন স্টার্ক। শুক্রবার থেকে শুরু দ্বিতীয় টেস্ট। তার আগে স্টার্ককে সুস্থ করে তোলার সব চেষ্টা চালাচ্ছে অস্ট্রেলিয়া। তিনি থাকলে অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণ আরও শক্তিশালী হবে। সেই আশাতেই রয়েছেন প্যাট কামিন্সরা।

তিনি নিজেও খেলার বিষয়ে আশাবাদী বলে জানিয়েছেন স্টার্ক। সাংবাদিকদের তিনি বলেছেন, ‘‘সুস্থ হয়ে উঠছি। কিন্তু পুরো সুস্থ হতে এখনও একটু সময় লাগবে। মেডিক্যাল দল যে রকম পরামর্শ দিচ্ছে সে রকম ভাবে নিজেকে তৈরি করছি। যাতে প্রথম একাদশে খেলতে পারি, সেই চেষ্টাই চালিয়ে যাচ্ছি।’’

Advertisement

স্টার্কের চোট খতিয়ে দেখে তাঁর খেলার বিষয়ে বৃহস্পতিবার সিদ্ধান্ত নিতে পারে দল। তার আগে নেটে অনুশীলন চালিয়ে যাচ্ছেন তিনি। স্টার্ক বলেছেন, ‘‘ধীরে দীরে চোট সারছে। বৃহস্পতিবার ঘুম থেকে ওঠার পরে হয়তো দেখব চোট প্রায় পুরো সেরে গিয়েছে। মেডিক্যাল দলের হাতে নিজেকে ছেড়ে দিয়েছি। ওরা সব রকম চেষ্টা করছে। বৃহস্পতিবার সবাই মিলে আলোচনা করে একটা সিদ্ধান্ত নেওয়া হবে।’’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে আঙুলে চোট পেয়েছিলেন স্টার্ক। সেই চোটের জন্যই ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে পারেননি তিনি। স্টার্ক না থাকায় ক্ষতি হয়েছে অস্ট্রেলিয়ার। দলের সব থেকে অভিজ্ঞ পেসার তিনি। ভারতের উইকেটে অনেক বছর ধরে খেলছেন। তা ছাড়া তিনি বাঁ হাতি পেসার। তিনি থাকলে বোলিংয়ে বৈচিত্র বাড়ে। তাই তাঁকে দলে চাইছেন কামিন্স।

নাগপুরে ইনিংস ও ১৩২ রানে হেরেছে অস্ট্রেলিয়া। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে হলে অন্তত একটি টেস্ট ড্র করতে হবে বা জিততে হবে কামিন্সদের। নইলে ফাইনাল হাতছাড়া হওয়ার আশঙ্কা রয়েছে। সেই কারণে দলের শক্তি বাড়াতে চাইছেন কামিন্সরা। সেই তালিকায় সবার উপরে রয়েছেন স্টার্ক। এখন দেখার দিল্লিতে তিনি খেলতে নামতে পারেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement