Asia Cup

নাছোড় পাকিস্তান! এশিয়া কাপের আয়োজক কি বাবররাই? অন্য দেশে খেলতে যেতে হতে পারে রোহিতদের

এশিয়া কাপ কোন দেশে হবে তা এখনও ঠিক হয়নি। নিজেদের দেশে প্রতিযোগিতা আয়োজন করতে চাইছে পাকিস্তান। অন্য দিকে ভারত জানিয়েছে তারা পাকিস্তানে খেলতে যাবে না।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ২১:০১
Picture of Rohit Sharma and Babar Azam

এশিয়া কাপে কোথায় খেলতে যেতে হবে রোহিত শর্মাদের? বাবর আজ়মরাই কি থাকবেন আয়োজনের দায়িত্বে? —ফাইল চিত্র

কয়েক দিন আগেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের জরুরি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে পাকিস্তানে এশিয়া কাপের আয়োজন করা হবে না। বদলে অন্য একটি দেশে হবে প্রতিযোগিতা। কিন্তু এখনও নিজেদের দেশে এশিয়া কাপ আয়োজন করা নিয়ে নাছোড় পাকিস্তান। বার বার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে আবেদন করছে তারা। ফলে হয়তো আয়োজক দেশ হিসাবে থাকতে পারে পাকিস্তানই। ভারতকেই খেলতে যেতে হতে পারে অন্য দেশে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে বার বার দরবার করছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠি। তাঁর মতে, এশিয়া কাপ কোন দেশে হবে তা এখনও ঠিক করতে পারেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল। তাই নিজেদের দেশেই প্রতিযোগিতা আয়োজন করতে চাইছেন তাঁরা।

Advertisement

সংবাদমাধ্যমে নাজম বলেছেন, ‘‘আগের বারের বৈঠকে কোনও সমাধান সূত্র বার হয়নি। আমরা পরিষ্কার জানিয়েছি যে আমরা এশিয়া কাপ আয়োজন করতে চাই।’’ পাকিস্তান ক্রিকেট বোর্ড সূত্রে খবর, নাজম নাকি দাবি করেছেন যে বেশির ভাগ ম্যাচ তাঁদের দেশে হোক। এশিয়ান ক্রিকেট কাউন্সিল চাইলে কিছু ম্যাচ অন্য দেশে করতে পারে।

এই অবস্থায় একটি মধ্যপন্থা নিতে পারে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, পাকিস্তানকেই এশিয়া কাপের আয়োজক দেশ করা হবে। কিন্তু পাকিস্তান ছাড়াও সংযুক্ত আরব আমিরশাহিতে কিছু ম্যাচ হবে। একমাত্র ভারত জানিয়েছে যে তারা পাকিস্তানে খেলতে যাবে না। সে ক্ষেত্রে ভারতের সব খেলা আমিরশাহিতে হবে। যদি রোহিত শর্মারা ফাইনালে ওঠেন তা হলে আমিরশাহিতেই ফাইনাল হবে। পাকিস্তান এই প্রস্তাবে রাজি থাকলে তাদেরই আয়োজক রাখা হবে। পিসিবি সূত্রে খবর, এই প্রস্তাবে রাজি পাকিস্তান।

এখনও পর্যন্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিল কোনও সিদ্ধান্ত নেয়নি। খুব তাড়াতাড়ি আবার বৈঠকে বসতে পারে তারা। সেখানেই সব দিক বিবেচনা করে সিদ্ধান্ত নেবে জয় শাহের নেতৃত্বাধীন এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement