India vs Sri Lanka 2023

শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামার ঠিক আগে হার্দিক, দ্রাবিড়দের মন পড়ে হাসপাতালে

শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের সিরিজ়ে ভারতীয় দলে আগে থেকেই পন্থ ছিলেন না। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে শেষ খেলেন জাতীয় দলের হয়ে। দেহরাদূনের হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৯:২৮
শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামার আগেও হার্দিকদের চিন্তা আহত সতীর্থকে নিয়ে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামার আগেও হার্দিকদের চিন্তা আহত সতীর্থকে নিয়ে। ছবি: টুইটার।

ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় আহত ঋষভ পন্থ দেহরাদূনের হাসপাতালে চিকিৎসাধীন। শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামার আগে তাঁর দ্রুত আরোগ্য কামনা করে বার্তা দিলেন ভারতীয় দলের সতীর্থরা। শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের সিরিজ়ের ভারতীয় দলে আগে থেকেই তিনি ছিলেন না।

ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়, টি-টোয়েন্টি দলের অধিনায়ক হার্দিক পাণ্ড্য-সহ অন্য সদস্যরা পন্থের দ্রুত আরোগ্য কামনা করেছেন। কঠিন সময় উইকেটরক্ষক-ব্যাটারের পাশে থাকার বার্তা দিয়েছেন। পন্থকে পাঠানো ভারতীয় দলের বার্তা সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

ভিডিয়ো বার্তায় দ্রাবিড় বলেছেন, ‘‘ঋষভ আশা করি তুমি ভাল আছ। আশা করি তুমি দ্রুত সুস্থ হয়ে উঠবে। গত এক বছরে তোমার বেশ কয়েকটা দুর্দান্ত ইনিংস দেখার সুযোগ হয়েছে আমার। ভারতের টেস্ট ক্রিকেটের ইতিহাসের উল্লেখযোগ্য কয়েকটা ইনিংস খেলেছ তুমি। কঠিন পরিস্থিতির মুখোমুখি হলে জানতাম তুমি আছ। কারণ দলকে কঠিন পরিস্থিতি থেকে বের করে আনার ক্ষমতা এবং দক্ষতা তোমার আছে। এখনকার পরিস্থিতিটা আরও কঠিন। আমার বিশ্বাস তুমি ঠিক ফিরে আসবে। ঠিক যেমন গত এক বছরে দলকে বিপদের মুখ থেকে ফিরিয়ে এনেছ তুমি। তোমাকে আবার আমাদের সঙ্গে দেখার জন্য অপেক্ষা করছি।’’

অন্য দিকে, পন্থের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও এখনও নানা রকম সমস্যা দেখা যাচ্ছে। হাসপাতাল সূত্রে খবর, তাঁর শরীরের বিভিন্ন জায়গা ফুলেছে। ব্যথাও বেড়েছে। এখনও তাঁর শরীরের বিভিন্ন জায়গায় এমআরআই করা যায়নি। তার ফলে সে সব জায়গায় চোটের কী অবস্থা তা জানা যাচ্ছে না।

সোমবার পন্থকে আইসিইউ থেকে একটি আলাদা কেবিনে স্থানান্তরিত করা হয়েছে। সংক্রমণের আশঙ্কায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু হাসপাতাল সূত্রে খবর, আলাদা কেবিনে দেওয়ার পর থেকে শরীরে যন্ত্রণা বেড়েছে ভারতীয় ক্রিকেটারের। তাঁর বেশির ভাগ সময় বিছানায় কাটছে। এখনও হাঁটু, গোড়ালি প্রভৃতি জায়গায় এমআরআই করা যায়নি বলে জানিয়েছেন চিকিৎসকেরা। কেন শরীরের বিভিন্ন জায়গা ফুলে রয়েছে, সেই বিষয়ে চিকিৎসকেরা এখনও কিছু জানাননি।

উল্লেখ্য, পন্থের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছে উত্তরাখণ্ড সরকার। প্রতিনিয়ত নজর রাখছে ভারতীয় ক্রিকেট বোর্ডও। তাঁর মাঠে ফিরতে বেশ কয়েক মাস সময় লাগবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement