Emerging Asia Cup 2024

ছোটদের এশিয়া কাপে ওমানের বিরুদ্ধে জয় তিলকদের, সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ আফগানিস্তান

প্রত্যাশা মতো এমার্জিং এশিয়া কাপে গ্রুপ পর্বের তিনটি ম্যাচই জিতল ভারত। বুধবার গ্রুপের শেষ ম্যাচে ওমানের বিরুদ্ধে ৬ উইকেটে জয় পেলেন তিলক, অভিষেকরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ২২:৫৬
Picture of Tilak Varma

তিলক বর্মা। —ফাইল চিত্র।

এমার্জিং এশিয়া কাপে গ্রুপের তৃতীয় ম্যাচেও জয় পেল ভারতের ছোটরা। বুধবার ওমানকে ৬ উইকেটে হারাল ইন্ডিয়া ‘এ’। প্রথমে ব্যাট করে ওমান ২০ ওভারে করে ৫ উইকেটে ১৪০ রান। জবাবে ১৫.২ ওভারে ৪ উইকেটে ১৪৬ তিলক বর্মার দলের।

Advertisement

প্রত্যাশা মতোই গ্রুপ পর্বে তিনটি ম্যাচই জিতল ভারত। বুধবার টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ওমানের অধিনায়ক যতিন্দর সিংহ। কিন্তু দলের ইনিংস শুরু করতে নেমে সাফল্য পেলেন না তিনি। ১৩ বলে ১৭ রান করে আউট হয়ে যান তিনি। ওমানের অপর ওপেনার আমির কালিমও রান পেলেন না। তিনি করলেন ১০ বলে ১৩ রান। ব্যর্থ তিন নম্বরে নামা করণ সোনাভালেও (১)। ৩৩ রানে ৩ উইকেট হারানোর পর ওমানের ইনিংসের হাল ধরেন ওয়াসিম আলি এবং মহম্মদ নাদিম। চতুর্থ উইকেটের জুটিতে তাঁরা যোগ করেন ৪৭ রান। ওয়াসিম ২৮ বলে ২৪ রান করেন। নাদিমের ব্যাট থেকে এসেছে ৪৯ বলে ৪১ রানের ইনিংস। লড়াই করলেন ছ’নম্বরে নামা হামাদ মির্জাও। তিনি ১৫ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন। মারেন ১টি চার এবং ২টি ছয়। শেষ পর্যন্ত তাঁর সঙ্গে ২২ গজে ছিলেন সন্দীপ গৌড় (অপরাজিত ৫)।

ভারতের সফলতম বোলার রমনদীপ সিংহ ২ রানে ১ উইকেট নিয়েছেন। এ ছাড়া আকিব খান, রাসিখ সালাম, নিশান্ত সিন্ধু, সাই কিশোরও ১টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যান অনুজ রাওয়াত (৮)। তবে অন্য ওপেনার অভিষেক শর্মা এবং অধিনায়ক তিলক ভারতের ইনিংসকে এগিয়ে নিয়ে যান। অভিষেক ৫টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ১৫ বলে ৩৪ রানের আগ্রাসী ইনিংস খেলেন। তিলক মাঠ ছাড়েন দলকে জিতিয়ে। তাঁর ৩০ বলে ৩৬ রানের ইনিংসে রয়েছে ১টি চার এবং ২টি ছয়। ভাল খেললেন আয়ুষ বাদোনিও। তিনি ২৭ বলে ৫১ রান করলেন ৬টি চার এবং ২টি ছক্কার সাহায্যে। তবে রান পেলেন না নেহাল ওয়াধেরা (১)। শেষ পর্যন্ত তিলকের সঙ্গে ছিলেন রমনদীপ। ৪ বলে ১৩ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন রমনদীপ।

ওমানের পক্ষে করণ ৯ রান খরচ করে ১ উইকেট পেয়েছেন। এ ছাড়া ১৩ রানে ১ উইকেট কালিমের। ২২ রানে ১ উইকেট সুফিয়ান মেহমুদের। আগামী ২৫ অক্টোবর সেমিফাইনালে ভারত ‘এ’ দলের প্রতিপক্ষ আফগানিস্তান ‘এ’ দল।

আরও পড়ুন
Advertisement