Anwar Ali

আনোয়ারের শুনানি আবার পিছল, এএফসি চ্যালেঞ্জ লিগ খেলতে পারবেন ইস্টবেঙ্গল ডিফেন্ডার

প্লেয়ার্স স্ট্যাটাস কমিটিতে আনোয়ারের শুনানি আবার পিছিয়ে গেল। ১০ নভেম্বর পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে শুনানি। ফলে তিনি এএফসি চ্যালেঞ্জ লিগ ও মহমেডানের বিরুদ্ধে খেলতে পারবেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ২২:০১
Picture of Anwar Ali

আনোয়ার আলি। —ফাইল চিত্র।

আবার পিছিয়ে গেল প্লেয়ার্স স্ট্যাটাস কমিটিতে (পিএসসি) আনোয়ার আলির শুনানি। বুধবার হল না শুনানি। ১০ নভেম্বর পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে শুনানি। ফলে এএফসি চ্যালেঞ্জ লিগ ও মহমেডানের বিরুদ্ধে আইএসএলের ম্যাচ খেলতে অসুবিধা থাকল না আনোয়ারের।

Advertisement

গোটা ঘটনায় পিএসসি এবং সর্বভারতীয় ফুটবল সংস্থার ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। গত মাসেই ইস্টবেঙ্গলকে হুঁশিয়ারি দিয়ে পিএসসি জানিয়েছিল ১৪ অক্টোবর চূড়ান্ত শুনানি হবে। আনোয়ারের আইনজীবীও তা জানতেন। তিনি সে দিন উপস্থিত ছিলেন না। তাও নরম মনোভাব দেখিয়ে শুনানি পিছিয়ে দেওয়া নিয়ে প্রশ্ন ওঠে। নিয়ম ভাঙায় আনোয়ার যে নির্বাসিত হবেন তা এক প্রকার নিশ্চিত। তবে সামনে ইস্টবেঙ্গলের অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। নির্বাসনের কারণে সেই ম্যাচগুলিতে আনোয়ারকে না পাওয়া গেলে ইস্টবেঙ্গলের ক্ষতি হতে পারে।

পিএসসি জানিয়েছিল, ১৪ অক্টোবর শুনানি হবে। সেই শুনানিতে সব পক্ষকে উপস্থিত থাকতে হবে। সেই সঙ্গে বলে দেওয়া হয়েছিল, আর সময় বৃদ্ধি করা হবে না। যদি কোনও পক্ষের আইনজীবী উপস্থিত থাকতে না পারেন, তা হলে তাদের বিকল্প ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছিল। কেন আনোয়ারের শুনানি বার বার পিছিয়ে যাচ্ছে, তা নিয়ে প্রশ্ন থাকছেই।

আরও পড়ুন
Advertisement