ICC ODI World Cup 2023

বিশ্বকাপ নিয়ে ফের জটিলতা, ম্যাচ নিয়ে আপত্তি আরও এক রাজ্যের, আবার বদলাবে সূচি?

এক দিনের বিশ্বকাপের সূচিতে আবার পরিবর্তন হতে পারে। নিরাপত্তা সংক্রান্ত কারণে দু’টি ম্যাচের দিন নিয়ে আপত্তি জানিয়েছে একটি রাজ্যের পুলিশ। বিষয়টি জানানো হয়েছে বিসিসিআই কর্তাদের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১০:৩০
picture of ICC ODI world cup trophy

এক দিনের বিশ্বকাপের ট্রফি। —ফাইল চিত্র।

আরও এক বার পরিবর্তন হতে পারে এক দিনের বিশ্বকাপের সূচি। একটি ক্ষেত্রে নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে হায়দরাবাদ পুলিশ। বিষয়টি হায়দরাবাদ ক্রিকেট সংস্থার মাধ্যমে জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)।

Advertisement

এক দিনের বিশ্বকাপের নতুন সূচি অনুযায়ী, হায়দরাবাদে পর পর দু’দিন খেলা রয়েছে। ৯ অক্টোবর রাজীব গান্ধী স্টেডিয়ামে মুখোমুখি হবে নিউ জ়িল্যান্ড এবং নেদারল্যান্ডস। পরের দিন অর্থাৎ ১০ অক্টোবর একই মাঠে মুখোমুখি হওয়ার কথা পাকিস্তান এবং শ্রীলঙ্কার। পর পর দু’দিন ম্যাচ নিয়ে আপত্তি রয়েছে হায়দরাবাদ পুলিশের। নিরাপত্তার সমস্যা হতে পারে বলে জানানো হয়েছে হায়দরাবাদ পুলিশের পক্ষ থেকে। তাদের এই উদ্বেগের কথা জানানো হয়েছে বিসিসিআই কর্তাদের।

পর পর দু’দিন ম্যাচ নিয়ে আপত্তি রয়েছে হায়দরাবাদের পুলিশ কর্তাদের। তাঁদের বক্তব্য, দু’টি ম্যাচের মধ্যে কোনও সময় পাওয়া যাবে না। তাতে যথাযথ নিরাপত্তার ব্যবস্থা করা সমস্যা। বিশেষ দ্বিতীয় দিন পাকিস্তান-শ্রীলঙ্কার খেলা থাকায় ঝুঁকি নিতে নারাজ তাঁরা। প্রথমে এই ম্যাচটি হওয়ার কথা ছিল ১২ অক্টোবর। কিন্তু আমদাবাদের ভারত-পাকিস্তান ম্যাচ ১৫ অক্টোবরের পরিবর্তে ১৪ অক্টোবর হওয়ায় দু’দিন এগিয়ে দেওয়া হয়েছে হায়দরাবাদের পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ। গুজরাতের নবরাত্রি উৎসবের জন্য ১৫ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আপত্তি জানিয়েছিল আমদাবাদ পুলিশ।

কালীপুজোর জন্য পরিবর্তন করা হয়েছে ইডেন গার্ডেন্সের পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচও। এই ম্যাচ প্রথমে হওয়ার কথা ছিল ১২ নভেম্বর। কালীপুজোর দিন ম্যাচ নিয়ে আপত্তি জানায় কলকাতা পুলিশ। তাই ওই ম্যাচ এক দিন এগিয়ে এনে ১১ নভেম্বর আয়োজন করা হবে। উল্লেখ্য, এক দিনের বিশ্বকাপ শুরু হওয়ার কথা ৫ অক্টোবর।

একাধিক কারণে এক বার পরিবর্তন করা হয়েছে এক দিনের বিশ্বকাপের সূচি। হায়দরাবাদ পুলিশের আপত্তিতে আবার পরিবর্তন হতে পারে নতুন সূচিও। তেমন হলে একাধিক ম্যাচে দিন পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন
Advertisement