U19 World Cup

ছোটদের বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ভারত, আরও এক বার বিশ্বজয়ের হাতছানি

বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেল ভারত। অর্ধশতরান করলেন শ্বেতা সেহরাওয়াত। ১০৮ রানের সহজ লক্ষ্য টপকে গেলেন শেফালি বর্মারা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১৫:৫৯
মেয়েদের বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেলেন শেফালি বর্মারা।

মেয়েদের বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেলেন শেফালি বর্মারা। —ফাইল চিত্র

মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে সহজ জয় ভারতের। নিউ জ়িল্যান্ডকে ৮ উইকেটে হারালেন শেফালি বর্মারা। ১০৮ রানের লক্ষ্য ছিল ভারতের সামনে। ১৪.২ ওভারেই জয়ের রান তুলে নিল তারা। অর্ধশতরান করলেন শ্বেতা সেহরাওয়াত।

অর্ধেক কাজ করে দিয়েছিলেন বোলাররাই। ১০৭ রানে আটকে যায় নিউ জ়িল্যান্ড। বাকি কাজটা করতে সময় নেননি শ্বেতারা। শুরু থেকেই দ্রুত রান তুলছিলেন তাঁরা। ৪৫ বলে ৬১ রান করেন তিনি। ১০ চার মারলেও একটি ছক্কা মারেননি। অধিনায়ক শেফালি যদিও রান পাননি। মাত্র ১০ রান করেন তিনি। শেফালি আউট হলেও শ্বেতাকে সঙ্গ দেন সৌম্যা তিওয়ারি। তিনি ২২ রান করেন। অ্যানা ব্রোউনিংয়ের বলে বোল্ড হওয়ার আগে শ্বেতার সঙ্গে ৬২ রানের জুটি গড়েন সৌম্যা। তিনি আউট হলেও শ্বেতা শেষ পর্যন্ত ক্রিজে থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

Advertisement

সেমিফাইনালে টস জিতে শেফালি ব্যাট করতে পাঠান নিউ জ়িল্যান্ডকে। শুরু থেকেই ভারতীয় বোলারদের দাপট দেখা যায়। ৫ রানের মধ্যে ২ উইকেট তুলে নেন তিতাস সাধুরা। নিউ জ়িল্যান্ডের জর্জিয়া প্লিমার ৩৫ রান করেন। সেটাই তাদের দলের সর্বোচ্চ রান। তিনি এবং ইজ়াবেলা গেজ় ৩৭ রানের একটি জুটি গড়েন। তা ছাড়া আর কেউই রান পাননি। ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি উইকেট পরশভি চোপড়ার। তিনটি উইকেট নেন তিনি। একটি করে উইকেট নেন অর্চনা দেবী, শেফালি বর্মা, মন্নত কশ্যপ এবং তিতাস।

অন্য সেমিফাইনালে মুখোমুখি ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। শুক্রবার বিকেল ৫.১৫ মিনিটে শুরু হবে সেই ম্যাচ। এ বারেই প্রথম মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হচ্ছে। ভারত প্রথম দল যারা ফাইনালে উঠল। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে খেলবে তারা। রবিবার বিকেল ৫.১৫ মিনিটে হবে সেই ফাইনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement