U19 World Cup

ছোটদের বিশ্বকাপের সেরা একাদশ জানাল আইসিসি, ভারতের ক’জন সুযোগ পেলেন?

রবিবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে হেরে গিয়েছে ভারত। উদয় সাহারানের দল কার্যত আত্মসমর্পণ করেছে অস্ট্রেলিয়ার কাছে। তবে প্রতিযোগিতার শেষে কিছুটা হলেও মুখে হাসি ফিরল তাঁদের। কেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:০১
cricket

ভারতের অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারেরা। — ফাইল চিত্র।

রবিবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে হেরে গিয়েছে ভারত। উদয় সাহারানের দল কার্যত আত্মসমর্পণ করেছে অস্ট্রেলিয়ার কাছে। তবে প্রতিযোগিতার শেষে কিছুটা হলেও মুখে হাসি ফিরল তাঁদের। সোমবার আইসিসি যে সেরা একাদশ ঘোষণা করেছে সেখানে ভারত থেকে চার জন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। সেখানে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে রয়েছেন তিন জন!

Advertisement

আইসিসির প্রতিনিধি, সম্প্রচারকারী দল এবং সংবাদমাধ্যম মিলে এই সেরা একাদশ বেছে নিয়েছে। ভারতের থেকে সুযোগ পেয়েছেন অধিনায়ক উদয়, সচিন ধাস, সাউমি পাণ্ডে এবং মুশির খান। প্রত্যেকেই ব্যক্তিগত ভাবে ভাল খেলেছেন বিশ্বকাপে। মুশির যেমন প্রতিযোগিতার একমাত্র ব্যাটার হিসাবে দু’টি শতরান করেছেন। ফাইনাল পর্যন্ত ভারতকে টেনে আনার জন্য ব্যাট হাতে উদয়েরও কৃতিত্ব প্রাপ্য। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেমিফাইনালে তাঁর পারফরম্যান্স উল্লেখযোগ্য।

সচিন দলে সুযোগ পেয়েছেন ফিনিশার হিসাবে তাঁর দক্ষতার জন্য। দলের বিপদের সময়ে সেরাটা বেরিয়ে এসেছে তাঁর ব্যাট থেকে। অন্য দিকে, স্পিনের জালে প্রতিপক্ষকে বেধে ফেলার কারণে সুযোগ পেয়েছেন সাউমি।

সেরা একাদশ (ব্যাটিং অর্ডার অনুযায়ী): লুয়ান-ড্রে প্রিটোরিয়াস (দক্ষিণ আফ্রিকা), হ্যারি ডিক্সন (অস্ট্রেলিয়া), মুশির খান, হিউ ওয়েবগেন (অস্ট্রেলিয়া, অধিনায়ক), উদয় সাহারান, সচিন ধাস, নাথান এডওয়ার্ড (ওয়েস্ট ইন্ডিজ়), ক্যালাম ভিডলার (অস্ট্রেলিয়া), উবেদ শাহ (পাকিস্তান), কোয়েনা মাফাকা (দক্ষিণ আফ্রিকা), সাউমি পাণ্ডে এবং জেমি ডাঙ্ক (স্কটল্যান্ড)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement