ICC ODI World Cup 2023

পাঁচ দিন পর ভারত-ইংল্যান্ড ম্যাচ, খেলতে কি পারবেন হার্দিক?

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে নিজের বলেই ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়েছিলেন হার্দিক। দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় বেঙ্গালুরুর হাসপাতালে। খেলতে পারেননি নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৩ ১৯:৩৮
picture of Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে গোড়ালিতে চোট পেয়েছিলেন হার্দিক পাণ্ড্য। পুণে থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় বেঙ্গালুরুর হাসপাতালে। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারেননি ভারতীয় দলের সহ-অধিনায়ক। আগামী রবিবার কি ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারবেন তিনি? ক্রিকেটপ্রেমীরা জানতে চান, কেমন আছেন তিনি।

Advertisement

হার্দিকের চোটের পরিস্থিতি নিয়ে নতুন করে কিছু জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। চোট লাগার পরের দিন শুধু জানানো হয়েছিল, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিনি খেলবেন না। সরাসরি লখনউয়ে দলের সঙ্গে যোগ দেবেন। হার্দিকের পরিবর্ত ক্রিকেটারের জন্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের কাছে আবেদনও করেনি বিসিসিআই। তা থেকে মনে করা হচ্ছে, হার্দিকের চোট গুরুতর নয়।

বিসিসিআই নির্দিষ্ট ভাবে কিছু না জানালেও, সূত্রের খবর হার্দিক মাঠে নামার জন্য তৈরি। আগামী রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধেই প্রথম একাদশে ফিরতে পারেন তিনি। বিসিসিআইয়ের এক কর্তা বলেছেন, ‘‘ওর পা মুচকে গিয়েছিল। তার বেশি কিছু নয়। উদ্বেগের কিছু নেই। লখনউয়ে খেলতে ওর কোনও সমস্যা হবে না।’’

হার্দিক খেলতে না পারায় নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে দু’টি পরিবর্তন করতে হয়েছিল রোহিত শর্মাদের। বাদ পড়েছিলেন শার্দূল ঠাকুর। দলে এসেছিলেন সূর্যকুমার যাদব এবং মহম্মদ শামি। সূর্যকুমার ব্যাটে রান না পেলেও শামি পাঁচ উইকেট নিয়েছেন। স্বভাবতই তাঁকে বাদ দেওয়া কঠিন হতে পারে। তবে ইংল্যান্ড ম্যাচে হার্দিক খেললে নিশ্চিত ভাবেই নতুন করে ভাবতে হবে রোহিতদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement