Hardik Pandya

প্রাক্তন নাইটের প্রিয় অধিনায়ক হার্দিক, আইপিএল শুরুর আগেই জানালেন ভারতীয় অলরাউন্ডার

ভারতের হয়ে খেলার সময়ও হার্দিককে অধিনায়ক হিসাবে পেয়েছেন। তাঁর নেতৃত্বে খেলার অভিজ্ঞতা জানিয়েছেন মাভি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৬:২৭
Hardik Pandya

হার্দিকের নেতৃত্বে ভারতীয় দলে খেলার কথাও জানিয়েছেন মাভি। —ফাইল চিত্র

অধিনায়ক হিসাবে হার্দিক পাণ্ড্যকেই এগিয়ে রাখছেন শিবম মাভি। এর আগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন তিনি। গুজরাত টাইটান্স দলের অলরাউন্ডার ভারতের হয়েও খেলেছেন। হার্দিক গুজরাত দলের অধিনায়ক। মাভি ভারতের হয়ে খেলার সময়ও হার্দিককে অধিনায়ক হিসাবে পেয়েছেন। তাঁর নেতৃত্বে খেলার অভিজ্ঞতা জানিয়েছেন মাভি।

গত বছর নিলামে মাভিকে কিনে নেয় গুজরাত। এই বছরের শুরুতে হার্দিকের নেতৃত্বে শ্রীলঙ্কা এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি। ৬ ম্যাচে ৭ উইকেট নেওয়া মাভি এ বার গুজরাতের হয়েও ভাল খেলার চেষ্টা করবেন। তবে তিনি মনে করেন হার্দিক তরুণদের মধ্যে থেকে খেলাটা বার করে আনতে পারেন। মাভি বলেন, “গুজরাতের হয়ে খেলার জন্য মুখিয়ে আছি। হার্দিক খুব ঠান্ডা মাথার অধিনায়ক। দলের তরুণদের খুব উৎসাহ দেয় ও। খুব বন্ধুত্বপূর্ণ পরিবেশ থাকে দলে। তাই এখানে নতুন ক্রিকেটার এলে তার অসুবিধা হয় না। তরুণ ক্রিকেটাররা হার্দিকের নেতৃত্বে ভাল খেলতে পারে।”

Advertisement

হার্দিকের নেতৃত্বে ভারতীয় দলে খেলার কথাও জানিয়েছেন মাভি। তিনি বলেন, “ভারতীয় দলে হার্দিকের নেতৃত্বে যখন প্রথম বার খেলি, তখন ও খুব পাশে থাকত। অধিনায়ককে পাশে পাওয়াটা খুব বড় ব্যাপার। দলের পরিবেশ কেমন থাকবে সেটা অধিনায়ক ঠিক করে দেয়। পরিবেশ ভাল থাকলে দলের খেলাও ভাল হয়।”

আইপিএলে কলকাতার হয়ে ৩২টি ম্যাচ খেলেছেন মাভি। ৩০টি উইকেট নিয়েছেন তিনি। ব্যাট হাতে যদিও সে ভাবে জায়গা পাননি তিনি। ২০১৮ সালে ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিলেন মাভি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement