ICC ODI World Cup 2023

ইংল্যান্ডের বিরুদ্ধেও জায়গা হল না অশ্বিনের, কোন ১১ জনকে দলে রাখলেন রোহিত?

ইংল্যান্ডের বিরুদ্ধে লখনউয়ে ম্যাচ ভারতের। কিন্তু সেই দলে নেই রবিচন্দ্রন অশ্বিন। প্রথম একাদশে কোন কোন ক্রিকেটারকে রাখলেন রোহিত শর্মা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১৩:৩৯
Ravichandran Ashwin

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে নেই রবিচন্দ্রন অশ্বিন। অভিজ্ঞ স্পিনারকে বাদ দিয়েই খেলতে নামছেন রোহিত শর্মা। টসের সময় তিনি জানালেন যে, দলে কোনও পরিবর্তন করা হয়নি। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে যে দল খেলেছিল, তাঁরাই রয়েছেন রবিবার প্রথম একাদশে।

Advertisement

লখনউয়ের পিচে স্পিনারেরা সাহায্য পান। সেই কারণে অশ্বিনকে খেলানো হতে পারে বলে মনে করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হল না। হার্দিক পাণ্ড্যের চোট তিনি খেলতে পারবেন না। তাই পাঁচ বোলার নিয়ে খেলতে নামবে ভারত। যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ এবং মহম্মদ শামি থাকবেন পেস আক্রমণ সামলানোর জন্য। স্পিনার হিসাবে থাকবেন কুলদীপ যাদব এবং রবীন্দ্র জাডেজা।

রোহিতের সঙ্গে এই ম্যাচেও ওপেন করতে নামবেন শুভমন গিল। তিন নম্বরে নামবেন বিরাট কোহলি। চার নম্বরে থাকবেন শ্রেয়স আয়ার। উইকেটরক্ষক হিসাবে দলে লোকেশ রাহুল। খেলবেন সূর্যকুমার যাদব।

এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত একটিও ম্যাচ হারেনি ভারত। অন্য দিকে ইংল্যান্ড একটি ম্যাচেই জিততে পেরেছে। এমন অবস্থায় জয়ের আশা ভারতের দিকেই বেশি। কিন্তু শক্তিশালী ইংল্যান্ড দল যে ঘুরে দাঁড়াবে না তা বলা যায় যায় না।

আরও পড়ুন
Advertisement