India vs England 2024

পছন্দের একাদশ নিয়ে রাঁচীতে খেলতে পারছেন না স্টোকসেরা, হঠাৎ দেশে ফিরতে হচ্ছে এক জনকে

চতুর্থ টেস্টের জন্য বৃহস্পতিবার প্রথম একাদশ চূড়ান্ত করে ফেলেছিল ইংল্যান্ড। তার পর প্রথম একাদশে থাকা এক ক্রিকেটার হঠাৎ দেশে ফিরে যাওয়ার আবেদন করেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৪৮
picture of Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র।

রাঁচী টেস্ট শুরুর দিন দেশে ফিরে যাচ্ছেন ইংল্যান্ডের রেহান আহমেদ। সিরিজ়ের পঞ্চম টেস্টেও তাঁকে পাবেন না বেন স্টোকসেরা। ব্যক্তিগত কারণে রেহান দেশে ফিরে যাচ্ছেন বলে জানানো হয়েছে ইংল্যান্ড শিবির থেকে। শুক্রবার বিকালে লন্ডনে বিমান ধরার কথা তাঁর।

Advertisement

ভারতের পিচে স্পিনারেরা বেশি সাহায্য পান। পাঁচ টেস্টের সিরিজ়ে ১-২ ব্যবধানে পিছিয়ে থাকা ইংল্যান্ডের জন্য রেহান গুরুত্বপূর্ণ হতে পারতেন। স্বাভাবিক ভাবেই তরুণ লেগ স্পিনারের অভাব অনুভব করতে পারেন স্টোকসেরা। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষে জানানো হয়েছে, ‘‘ব্যক্তিগত প্রয়োজনে রেহান আহমেদকে দেশে ফিরতে হচ্ছে। রেহান আর ভারতে ফিরবে না। রেহানের পরিবর্ত হিসাবেও কাউকে ভারতে পাঠানো হচ্ছে না।’’

রেহানকে না পাওয়ায় চতুর্থ টেস্টে ইংল্যান্ডের প্রথম একাদশে এসেছেন শোয়েব বশির। বৃহস্পতিবার স্টোকসেরা প্রথম একাদশ চূড়ান্ত করার পর পারিবারিক সমস্যার কথা জানতে পারেন রেহান। তার পর কোচ ব্রেন্ডন ম্যাকালামের অনুমতি নিয়ে দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন রেহান। ফলে চূড়ান্ত হয়ে যাওয়া প্রথম একাদশ পরিবর্তন করতে হয়েছে ইংল্যান্ডকে। এই পরিস্থিতিতে শেষ দু’টি টেস্টের জন্য ইংল্যান্ডের ১৪জন ক্রিকেটার থাকছেন ভারতে।

দ্বিতীয় টেস্টের পর প্রস্তুতির জন্য আবু ধাবি চলে গিয়েছিল ইংল্যান্ড। দলের সঙ্গে ভারতে ফেরার সময় সমস্যায় পড়েন রেহান। প্রয়োজনীয় কাগজ ঠিক না থাকায় ভিসা সংক্রান্ত সমস্যা হয় তাঁর। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ডের উদ্যোগে সেই সমস্যা দ্রুত মিটে যায়। রাজকোট টেস্টে খেলেন রেহান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement