Jawan

কেকেআরের প্রাক্তন অধিনায়কের আসল রূপ এত দিনে বুঝলেন ‘জওয়ান’ শাহরুখ

জওয়ান সিনেমা দেখে এসে শাহরুখ খানকে লম্বা বার্তা লিখলেন দীনেশ কার্তিক। জওয়ান দেখে নিজের অনুভূতির কথা জানালেন। পাল্টা মুগ্ধতা প্রকাশ করলেন শাহরুখও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৩
cricket

শাহরুখ খান। — ফাইল চিত্র।

দলের হয়ে ক্রিকেট মাঠে নেমে শেষ দিকে চালিয়ে খেলে ম্যাচ শেষ করায় তিনি সিদ্ধহস্ত। অতীতে আইপিএলে বহু বার এই কাজ করেছেন। সেই দীনেশ কার্তিক যে পেশাদার সিনেমা সমালোচকদের মতো বিশ্লেষণও করতে পারেন সেটা কে জানত! শাহরুখ খানের সিনেমা ‘জওয়ান’ দেখে এসে এক্স-এ (সাবেক টুইটার) বিরাট লেখা লিখেছেন, যা পড়ে মুগ্ধ খোদ শাহরুখই। জানিয়ে দিলেন, কার্তিকের এই রূপ আগে কোনও দিন দেখেননি।

Advertisement

কিছু দিন আগে রিঙ্কু সিংহ জওয়ান দেখে এসে শাহরুখের বার্তা পেয়েছেন। অতীতে কেকেআরে খেলার সুবাদে কার্তিকের সঙ্গেও শাহরুখের সম্পর্ক খুবই ভাল। প্রিয় অভিনেতার সিনেমা দেখার পর কার্তিক লিখেছেন, “আমি নিশ্চিত ভারতে সবচেয়ে বেশি অর্থ রোজগার করা সিনেমা এটাই হতে চলেছে। শাহরুখকে এত রকম চরিত্রে হাজির করানোর জন্যে অ্যাটলিকে (পরিচালক) কৃতিত্ব দিতেই হবে। আমার তো বিক্রম রাঠোর চরিত্রটা খুব ভাল খেলেছে। শাহরুখের এমন স্টাইল এবং ব্যক্তিত্ব আগে কোনও দিন কেউ দেখেনি!”

এর পরে পুরনো একটি অজানা গল্প শুনিয়েছেন কার্তিক। বলেছেন, “২০১৮ সালে আমি কেকেআরে থাকার সময়েই অ্যাটলি শাহরুখের সঙ্গে কথা বলা শুরু করেছিল। এমনকি সিএসকে-কেকেআরের একটা ম্যাচেও এসেছিল। তার পরে আরও ৫ বছর লেগে গেল সিনেমা তৈরি করতে। অনেক আলোচনা, অনেক ছোটখাটো চিত্রনাট্যে বদল এবং মাঝের এই সময়ে আরও অনেক কিছু হয়েছে। সব কিছু নিখুঁত ভাবে ব্যবহার করা জন্যে এত দারুণ একটা বাণিজ্যিক সিনেমা তৈরি করা গিয়েছে। প্রত্যেকটা ফ্রেমে মজা, স্টাইল এত পরিমাণে রয়েছে যে অপেক্ষা করা সার্থক! বেঙ্কি মাইসোর স্যরকে কুর্নিশ, ওঁর জন্যে খুবই খুশি। নেপথ্যে অনেক পরিশ্রম করেছেন উনি। তাই এই বিরাট হিট হওয়ার যোগ্য উনি। গোটা জওয়ান দলকে অনেক ধন্যবাদ।” দুই দক্ষিণী তারকা নয়নতারা এবং বিজয় সেতুপতিকেও ধন্যবাদ জানিয়েছেন কার্তিক।

কার্তিকের এই বিরাট বার্তা পড়ে মুগ্ধ শাহরুখ লিখেছেন, “কার্তিক, তুমি যে এত বড় সিনেমাপ্রেমী সেটা তো জানতাম না!! কেকেআরে থাকার সময় তোমার এই দিকটা কখনও দেখিনি। তুমি সিনেমা দেখে মজা পেয়েছ এটাতেই আমি খুশি। দীপিকাকে (পাল্লিকাল, দীনেশের স্ত্রী) আমার ভালবাসা জানিয়ো। ফাঁকা থাকলে কয়েক সপ্তাহ পরে আবার সিনেমাটা দেখে এসো। ফিনিশার হিসাবে সব সময় তোমাকে চাই!!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement