Cheteshwar Pujara

Cheteshwar Pujara: টেস্ট দল, আইপিএল-এ নেই, এ বার ক্রিকেট খেলতে বিদেশে চললেন পুজারা

নতুন চুক্তি অনুসারে কাউন্টির পুরো সময়টা তিনি খেলতে পারবেন। ফলে কাউন্টি চ্যাম্পিয়নশিপে তাঁর খেলতে কোনও সমস্যা নেই।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১৮:১৭
কোথায় ক্রিকেট খেলবেন পুজারা

কোথায় ক্রিকেট খেলবেন পুজারা ফাইল ছবি

টেস্ট দল থেকে তিনি বাদ পড়েছেন। এ বারের আইপিএল-এও কোনও দল পাননি। রঞ্জি ট্রফির গ্রুপ পর্বের খেলাও শেষ। ফলে আগামী দিনে বসে থাকতে চান না চেতেশ্বর পুজারা। তিনি সই করলেন ইংল্যান্ডের কাউন্টি দল সাসেক্সে।

নতুন চুক্তি অনুসারে কাউন্টির পুরো সময়টা তিনি খেলতে পারবেন। ফলে কাউন্টি চ্যাম্পিয়নশিপে তাঁর খেলতে কোনও সমস্যা নেই। শুধু তাই নয়, রয়্যাল লন্ডন এক দিনের প্রতিযোগিতাতেও খেলতে পারবেন তিনি। এর আগে পুজারা ইয়র্কশায়ারের হয়ে খেলেছেন। তার আগে ২০২০ সালে গ্লস্টারশায়ারের হয়ে সই করেছিলেন। তবে কোভিড অতিমারির জন্য খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার ট্রেভিস হেডের পরিবর্ত বিদেশি ক্রিকেটার হিসেবে সই করলেন তিনি।

Advertisement

সাসেক্সের প্রকাশিত এক বিবৃতিতে পুজারা বলেছেন, ‘আগামী মরসুমে ঐতিহাসিক সাসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাবের সদস্য হতে পেরে গর্বিত। খুব শিগগিরই দলে যোগ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছি। বহু বছর ধরেই ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলা উপভোগ করি। নতুন যাত্রার আগেও সমান উত্তেজিত।”

সম্প্রতি রঞ্জি ট্রফিতে সৌরাষ্ট্রের হয়ে খেলেছেন পুজারা। ৩ ম্যাচে দু’টি অর্ধশতরান-সহ ১৯১ রান করেছেন। তবে নকআউটে পৌঁছতে পারেনি সৌরাষ্ট্র। গ্রুপ ডি-তে শেষ করেছে মুম্বইয়ের পরে।

আরও পড়ুন
Advertisement