BCCI

নির্বাচক চেয়ে বিজ্ঞপ্তি দিল বোর্ড, আবার আবেদন করতে পারবেন পদত্যাগী চেতন শর্মা

গত ফেব্রুয়ারিতে চেতন শর্মা পদত্যাগ করার পর বোর্ডের নির্বাচক কমিটিতে একটি জায়গা ফাঁকাই রয়েছে। সেই পদ পূরণ করার জন্যে আবেদন চাইল ভারতীয় বোর্ড। পদত্যাগী চেতন আবার আবেদন করতে পারবেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ২১:২৯
chetan sharma

চেতন শর্মা। — ফাইল চিত্র

গত ফেব্রুয়ারিতে চেতন শর্মা পদত্যাগ করার পর বোর্ডের নির্বাচক কমিটিতে একটি জায়গা ফাঁকাই রয়েছে। সেই পদ পূরণ করার জন্যে আবেদন চাইল ভারতীয় বোর্ড। উত্তরাঞ্চল থেকে আবেদন গ্রহণ করার কথা বলা হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত আবেদন করা যাবে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার, স্টিং অপারেশন কাণ্ডের পর পদত্যাগ করা চেতন আবার আবেদন করার সুযোগ পাচ্ছেন।

২০২২ বিশ্বকাপে ভারতের খারাপ ফলাফলের পর বোর্ড গোটা নির্বাচক কমিটিকেই ছেঁটে ফেলেছিল। সেই কমিটিতেও প্রধান ছিলেন চেতন। নতুন নির্বাচক কমিটি গঠন হওয়ার সময়ও চেতন আবেদন করেন। তাঁকে নেওয়া হয় এবং প্রধান নির্বাচকও করে দেওয়া হয়। বোর্ডের এই প্রহসনে অনেকেই অবাক হয়েছিলেন। কারণ, প্রথম বার পদে থাকার সময় কখনওই কোনও সিদ্ধান্তের যুক্তিপূর্ণ ব্যাখ্যা দিতে পারেননি চেতন।

Advertisement

নতুন করে পদে আসার কয়েক মাসের মধ্যেই একটি বেসরকারি টিভি চ্যানেলের স্টিং অপারেশনে গোপন কথা বলে ফেলেন চেতন। সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিরাট কোহলির সম্পর্ক এবং চোট নিয়ে অনেক কথাই বলতে শোনা যায় তাঁকে। বিতর্কের মুখে পদত্যাগ করেন তিনি। সেই থেকে পদ ফাঁকা। আপাতত শিবসুন্দর দাস প্রধান নির্বাচকের পদ সামলাচ্ছেন।

একটি বিজ্ঞপ্তিতে বোর্ড জানিয়েছে, ভারতের হয়ে অন্তত সাতটি টেস্ট বা ১০টি এক দিনের ম্যাচ বা অন্তত ৩০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা প্রাক্তন ক্রিকেটারেরা আবেদন করতে পারবেন। বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “নিয়ম অনুযায়ী চেতনের আবেদনে কোনও সমস্যা নেই। যে হেতু ও নিজে থেকে পদত্যাগ করেছে, তাই কোনও আইনেই ওকে ফেরত আবেদন করা থেকে আটকানো যাবে না।”

অনেকেই চাইছেন উত্তরাঞ্চলের প্রতিনিধি হয়ে বীরেন্দ্র সহবাগের মতো কেউ নির্বাচক কমিটিতে আসুন। না হলে বিবেক রাজদান, অজয় রাতরা, রীতিন্দর সিংহ সোধি এবং অতুল ওয়াসনদের নেওয়া যেতে পারে। তবে আগে তাঁদের আবেদন করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement