MS Dhoni

ধোনির দলের বোলারের হ্যাটট্রিক রোহিতের শহরের হয়ে, বিশ্বকাপের মাঝে কী হল?

বিশ্বকাপের মাঝে ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাটট্রিক। চেন্নাই সুপার কিংসের বোলার নজির গড়লেন মুম্বইয়ের হয়ে। তাঁর দাপটে সহজ জয় পেল রোহিতের শহর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১৯:২৯
picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

বিশ্বকাপের মাঝেই টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাটট্রিকের নজির গড়লেন মহেন্দ্র সিংহ ধোনির দলের এক বোলার। তবে তুষার দেশপান্ডে হ্যাটট্রিক করলেন রোহিত শর্মার শহরের হয়ে। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে এই নজির গড়েছেন তুষার।

Advertisement

মুম্বইয়ের হয়ে মিজ়োরামের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছেন মুম্বইয়ের জোরে বোলার। ২০ ওভারের ম্যাচে ১৩ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। তাঁর দাপটে ৭৬ রানে শেষ হয়ে যায় প্রতিপক্ষের ইনিংস। পর পর তিন বলে তুষার আউট করেন মিজ়োরামের তিন ব্যাটার বিকাশ কুমার, জেহু অ্যান্ডারসন এবং জোসেফ লালথানখুমাকে। তাঁর সুইং বল সামলাতে পারেননি প্রতিপক্ষের ব্যাটারেরা। মিজ়োরামের ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ তিন বলে হ্যাটট্রিক করেছেন চেন্নাই সুপার কিংসের বোলার। মুম্বইয়ের হয়ে তাঁর এই সাফল্য সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন সিএসকে কর্তৃপক্ষ।

প্রথমে ব্যাট করে ১৮.৩ ওভারে ৭৬ রান করে মিজ়োরাম। জয়পুরের ২২ গজে ৬ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৭৭ রান তুলে নেয় মুম্বই। মুম্বইয়ের হয়ে ভাল ব্যাট করলেন যশস্বী জয়সওয়াল। তিনি ২২ বলে ৪৬ রানের অপরাজিত ইনিংস খেলেন। ৭টি চার এবং ২টি ছয় এসেছে তাঁর ব্যাট থেকে। তাঁর সঙ্গে শেষ পর্যন্ত উইকেট ছিলেন শিবম দুবে। তিনি ৫ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন। মারেন ১টি চার এবং ২টি ছক্কা।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বই অধিনায়ক অজিঙ্ক হারানে। দ্বিতীয় ওভারেই তিনি আক্রমণে আনেন রাজ্য এবং আইপিএল দলের সতীর্থকে। অধিনায়ককে হতাশ করেননি তুষার। প্রতিযোগিতায় শুরু থেকেই ভাল ফর্মে রয়েছেন তিনি। ১৭ উইকেট নিয়েছেন এখনও পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement