India vs Sri Lanka

টি-টোয়েন্টির পর এক দিনের ক্রিকেটেও অধিনায়ক বদল শ্রীলঙ্কার, ভারতের বিরুদ্ধে নেতৃত্বে কে?

হাসরঙ্গ অধিনায়কত্বে ইস্তফা দেওয়ায় আসালঙ্কাকে টি-টোয়েন্টি ক্রিকেটের নেতৃত্ব দিয়েছে শ্রীলঙ্কা। ভারতের বিরুদ্ধে সিরিজ়ে এক দিনের ক্রিকেটের জন্য নতুন অধিনায়ক বেছে নিল তারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ২২:৩৫
picture of cricket

এক দিনের সিরিজ়ের দল ঘোষণা শ্রীলঙ্কার। ছবি: এএফপি।

টি-টোয়েন্টির পর এক দিনের ক্রিকেটেও অধিনায়ক পরিবর্তন করল শ্রীলঙ্কা। ২০ ওভারের পর ৫০ ওভারের ক্রিকেটেও নেতৃত্বের দায়িত্ব দেওয়া হল চরিথ আসালঙ্কাকে। সাদা বলের ক্রিকেটের দুই ফরম্যাটেই অধিনায়ক করা হল তাঁকে।

Advertisement

এত দিন কুশল মেন্ডিস ছিলেন শ্রীলঙ্কার এক দিনের দলের অধিনায়ক। গত ডিসেম্বরে তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তাঁর নেতৃত্বে আটটি ম্যাচ খেলে ছ’টিতেই জিতেছিল শ্রীলঙ্কা। ব্যাট হাতেও ভাল ফর্মে ছিলেন মেন্ডিস। তবু তাঁকে সরিয়ে দেওয়া হল। ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ়ের আগে আসালঙ্কাকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হল। কিছুটা অপ্রত্যাশিত ভাবেই এই সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার জাতীয় নির্বাচকেরা।

মঙ্গলবার এক দিনের সিরিজ়ের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দলের তেমন কোনও চমক নেই। তবে মূলত টেস্ট ম্যাচ খেলা নিশান মদুশঙ্কাকে দলে রাখা হয়েছে। দলে ফেরানো হয়েছে আকিলা ধনঞ্জয় এবং চামিকা করুণারত্নেকে। ভারত-শ্রীলঙ্কার তিনটি এক দিনের ম্যাচ হবে ২,৪ এবং ৭ অগস্ট।

শ্রীলঙ্কা দল: চরিথ আসালঙ্কা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, অভিষ্কা ফার্নান্ডো, কুশল মেন্ডিস, সাদিরা সমরবিক্রম, কামিন্দু মেন্ডিস, জনিথ লিয়ানাগে, নিশান মদুষ্কা, ওয়ানিন্দু হাসরঙ্গ, দুনিথ ওয়েল্লালাগে, চামিকা করুণারত্নে, মাহিশ থিকশানা, আকিলা ধনঞ্জয়, দিলশান মদুশঙ্কা, মাতিশা পাতিরানা এবং অসিথা ফার্নান্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement