ICC World Cup 2023

দীর্ঘ দিনের প্রথা ভাঙল ইডেন, বিশ্বকাপের টিকিট পাবেন না সব সদস্য

ইডেনের টিকিট পেতে হলে পরিশ্রম করতে হবে বাংলার ক্রিকেট সংস্থার সদস্যদেরও। অনলাইনে টিকিট বুক করতে হবে তাদের। পরে সেই টিকিট সংগ্রহ করতে হবে ইডেনে গিয়ে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৩ ১৭:০৩
Eden Gardens

ইডেন গার্ডেন্স। —ফাইল চিত্র।

ইডেনে খেলা থাকলে সাধারণত সব সদস্য একটি করে টিকিট পান। কিন্তু বিশ্বকাপে সেটা পাওয়া যাবে না। সদস্যদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। আগে গেলে আগে পাওয়া যাবে নিয়মে বাংলার ক্রিকেট সংস্থার ওয়েবসাইটে গিয়ে টিকিট বুক করতে হবে। তার পর ইডেনে গিয়ে সদস্য কার্ড দেখিয়ে টিকিট সংগ্রহ করতে হবে। স্বাভাবিক ভাবেই তাতে সবাই টিকিট পাবেন না।

Advertisement

সিএবি-র তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে যে, সুপ্রিম কোর্টের অনুমোদিত ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী সিএবির সমস্ত সদস্যদের বিনামূল্যে টিকিট দেওয়া হবে। কিন্তু সেই টিকিটের সংখ্যা সীমিত। ইডেনে মোট পাঁচটি ম্যাচ রয়েছে। সেই ম্যাচের টিকিট অনলাইনে বুক করতে হবে সিএবি-র সদস্যদের। সিএবি-র ওয়েবসাইটে গিয়ে টিকিট বুক করতে হবে। সমস্ত সদস্যে ২১ অক্টোবর থেকে টিকিট বুক করতে পারবেন।

শনিবার সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত টিকিট বুক করা যাবে। শনিবার পাওয়া যাবে বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস (২৮ অক্টোবর), বাংলাদেশ বনাম পাকিস্তান (৩১ অক্টোবর) এবং পাকিস্তান বনাম ইংল্যান্ড (১১ নভেম্বর) ম্যাচের টিকিট। সোমবার (২৩ অক্টোবর) সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত পাওয়া যাবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (৫ নভেম্বর) এবং সেমিফাইনাল (১৬ নভেম্বর) ম্যাচের টিকিট।

তবে শুধু অনলাইনে টিকিট বুক করলেই হবে না। সেই টিকিট আবার সংগ্রহ করতে হবে ইডেনে গিয়ে। স্টেডিয়ামের ৫, ৬, ৭ এবং ৮ নম্বর গেটে টিকিট দেওয়া হবে। সেখানে টিকিটের অনলাইনে বুক করার প্রমাণ এবং সদস্য কার্ড দেখাতে হবে। তবেই টিকিট পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement