Avishek Dalmiya

Avishek Dalmiya: করোনা-আক্রান্ত হয়ে হাসপাতালে সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, এখন স্থিতিশীল

সৌরভ গঙ্গোপাধ্যায় করোনা আক্রান্ত হয়ে যে হাসপাতালে ভর্তি ছিলেন, অভিষেকও সেখানেই ভর্তি রয়েছেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ১৪:৪৫
করোনা-আক্রান্ত অভিষেক ডালমিয়া।

করোনা-আক্রান্ত অভিষেক ডালমিয়া। ফাইল ছবি

করোনা-আক্রান্ত অভিষেক ডালমিয়া। সিএবি সভাপতি দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেও এখন তাঁর অবস্থা স্থিতিশীল। শুক্রবারই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন তিনি।

সৌরভ গঙ্গোপাধ্যায় করোনা আক্রান্ত হয়ে যে হাসপাতালে ভর্তি ছিলেন, অভিষেকও সেখানেই ভর্তি রয়েছেন। সৌরভের যিনি চিকিৎসক ছিলেন, সেই সপ্তর্ষি বসুই চিকিৎসা করছেন অভিষেকের। সৌরভের মতোই তাঁরও মনোক্লোনাল অ্যান্টিবডি ককটেল থেরাপির মাধ্যমে চিকিৎসা হয়েছে।

Advertisement

সোমবার দুপুর থেকেই অসুস্থ হয়ে পড়েন অভিষেক। ১০৩ ডিগ্রি জ্বর ছিল। স্বাদ-গন্ধ অনেকটাই চলে গিয়েছিল। সঙ্গে ছিল সারা শরীরে প্রচণ্ড ব্যথা। মঙ্গলবার দুপুরে হাসপাতালে ভর্তি হন। অত্যন্ত দুর্বল হয়ে পড়েন। কথা বলারও ক্ষমতা ছিল না। সঙ্গে হাল্কা জন্ডিসও ছিল। তীব্র ডিহাইড্রেশন হওয়ায় বুধবার রাত পর্যন্ত স্যালাইন দিতে হয়েছে।

আপাতত তিনি অনেকটাই সুস্থ। জ্বর নেই। শরীরের ব্যথাও কমেছে। নিজেই জানালেন, ‘‘আশা করছি দ্রুত বাড়ি ফিরতে পারব। অনেকেই দেখতে আসছেন। বিশেষ করে সিএবি-র সহকর্মীরা এসেছিলেন। কিন্তু সবাইকেই অনুরোধ করছি, এ ভাবে হাসপাতালে ভিড় করাটা কারও পক্ষেই নিরাপদ নয়।’’

অভিষেকের দুই পরিবারিক চিকিৎসক আসিফ ইকবাল এবং শুভাশিস গঙ্গোপাধ্যায়ও হাসপাতালে এসে তাঁকে দেখে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement