Brendon McCullum

কেন কেকেআরের কোচের চাকরি ছাড়তে বাধ্য হয়েছিলেন, জানালেন ব্রেন্ডন ম্যাকালাম

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের কোচ ছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। সেই সময়ই তাঁর কাছে প্রস্তাব আসে ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হওয়ার। প্রথমে সেই চাকরি নিতেই চাননি ম্যাকালাম।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১২:৪৫
কলকাতা নাইট রাইডার্সের কোচ ছিলেন ব্রেন্ডন ম্যাকালাম।

কলকাতা নাইট রাইডার্সের কোচ ছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। —ফাইল চিত্র

ইংল্যান্ড দলের দায়িত্ব নিতে চাননি ব্রেন্ডন ম্যাকালাম। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের কোচ ছিলেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। কিন্তু সেই চাকরি ছেড়ে ইংল্যান্ড টেস্ট দলের কোচ হন তিনি। নতুন চাকরি নেওয়ার কোনও ইচ্ছাই ছিল না ম্যাকালামের। এক সাক্ষাৎকারে সে কথাই জানালেন কিউই।

ইংল্যান্ড দলের দায়িত্ব নিয়ে টেস্টে এখনও পর্যন্ত কোনও সিরিজ হারেননি ম্যাকালাম। তিনি বলেন, “সত্যি বলতে আমি এই চাকরিটা চাইনি। এখন যদিও কাজটাকে ভালবেসে ফেলেছি। এর আগে আমি যা করতাম তার থেকে অনেকটা আলাদা ধরনের কাজ। বিশ্বের অন্যতম সেরা কিছু ক্রিকেটারের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। ইংল্যান্ডে যে দারুণ প্রতিভাবান ক্রিকেটার রয়েছে সেটা জানতাম। এখন সেটা বুঝতে পারি। ওদের চিন্তা-ভাবনাটাই অন্য রকমের।”

Advertisement

ম্যাকালাম দায়িত্ব নেওয়ার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়। ভারতকে একটি টেস্টে হারানো। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জয়। আগ্রাসী ইংল্যান্ড দলের খেলার ধরনের নাম হয়ে গিয়েছে ‘বাজবল।’ ম্যাকালাম বলেন, “অধিনায়ক বেন স্টোকসের সঙ্গে কাজ করে আনন্দ পেয়েছি। ওর মতো মানুষ খুব কম আছে। আমি জানতাম ও ভাল, কিন্তু এতটা ভাল বুঝতে পারিনি। নেতৃত্ব দেওয়ার কাজটা ও খুব সহজে করে। ম্যাচের কী ফল হল সেটা নিয়ে আমরা ভাবি না। নিজেদের খেলার একটা ধরন তৈরি করতে চাই। স্টোকসের নেতৃত্বে সেটা হবে বলেই মনে হয়।”

ম্যাকালাম চান মানুষ টেস্ট ক্রিকেট উপভোগ করুক। সেই কারণে এই আক্রমণাত্মক ক্রিকেট খেলা পছন্দ করেন বলে জানিয়েছেন ইংল্যান্ডের টেস্ট দলের কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement