India Vs New Zealand

শামির পর চোট ভারতের আর এক জোরে বোলারের, নিউ জ়িল্যান্ড সিরিজ়ের আগে উদ্বেগ রোহিতদের

সম্পূর্ণ ফিট না হওয়ায় নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ়ে শামিকে পাচ্ছেন না রোহিতেরা। তাঁদের উদ্বেগ বৃদ্ধি করল আর এক বোলারের চোট। রঞ্জি ম্যাচে চোট পেয়েছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ১৩:১৬
picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

সম্পূর্ণ ফিট না হওয়ায় নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ়ে মহম্মদ শামিকে পাচ্ছেন না রোহিত শর্মারা। ভারতীয় দলের সমস্যা বৃদ্ধি করতে পারে আরও এক জোরে বোলারের চোট। রঞ্জি ট্রফির ম্যাচে চোট পেয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ। রবিবার কর্নাটক-মধ্যপ্রদেশ ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি।

Advertisement

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য ১৫ জনের ভারতীয় দল ঘোষণা করেছেন অজিত আগরকরেরা। মূল দলে নেই প্রসিদ্ধ। তবে নিউ জ়িল্যান্ড সিরিজ়ের জন্য রিজার্ভ সদস্য হিসাবে রাখা হয়েছে তাঁকে। দলের সঙ্গেই সফর করার কথা তাঁর। মূল দলে থাকা যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ বা আকাশ দীপের মধ্যে কেউ চোট পেলে মূল দলে আসার সুযোগ ছিল প্রসিদ্ধের। ভারতীয় ব্যাটারদের প্রস্তুতিতে সাহায্য করাও ছিল তাঁর অন্যতম দায়িত্ব। কিন্তু রঞ্জি ট্রফির ম্যাচে তিনি চোট পাওয়ায় তৈরি হয়েছে অনিশ্চয়তা।

চোট সারিয়ে আট মাস পর দলীপ ট্রফিতে মাঠে ফিরেছিলেন প্রসিদ্ধ। রঞ্জি ট্রফির প্রথম ম্যাচ খেলতে নামতেই আবার তাঁর ফিটনেস নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে। কর্নাটক শিবির সূত্রে খবর, ২৮ বছরের জোরে বোলারের দৌড়তে সমস্যা হচ্ছে। পায়ে লাগছে তাঁর। ম্যাচের প্রথম দিনই সমস্যার কথা জানিয়েছিলেন প্রসিদ্ধ। বৃষ্টির জন্য কর্নাটক-মধ্যপ্রদেশ ম্যাচের দ্বিতীয় দিন খেলা না হওয়ায় মাঠে নামতে হয়নি। তৃতীয় দিন খেলা হলেও নামতে পারেননি প্রসিদ্ধ। তাঁর চোট কতটা গুরুতর সে ব্যাপারে কিছু জানানো হয়নি কর্নাটক শিবির থেকে।

প্রসিদ্ধকে আবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হবে কিনা, তা ঠিক হবে চোট পরীক্ষার পর। শামিও এখন রয়েছেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। গোড়ালির অস্ত্রোপচারের পর সেখানেই রিহ্যাব পর্ব চলছে তাঁর। এখনও ম্যাচ খেলার মতো ফিট নন বাংলার জোরে বোলার।

আরও পড়ুন
Advertisement