Ranji Trophy 2024

দাদা ঈশানকে উল্টো দিকে শূন্য রানে দাঁড় করিয়ে রেখে অভিষেকের লড়াকু ৭০, রঞ্জিতে ৪০৯ বাংলার

প্রথম দিনে শতরান করেছিলেন অনুষ্টুপ মজুমদার। তাঁকে সঙ্গ দিয়েছিলেন অভিষেক ম্যাচ খেলতে নামা সৌরভ পাল। দ্বিতীয় দিনের প্রথম সেশনে ৭০ রান করেন অভিষেক পোড়েল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১২:০৫
avishek porel

দাদা ঈশান পোড়েলের সঙ্গে ভাই অভিষেক পোড়েল। —ফাইল চিত্র।

৪০৯ রানে থামল বাংলার প্রথম ইনিংস। দ্বিতীয় দিনে অভিষেক পোড়েলের ৭০ রানের ইনিংস বাংলা ৪০০ রানের গণ্ডি পার করাল। দাদা ঈশান পোড়েলকে নিয়ে ভাই অভিষেকের ৪১ রানের জুটি ভাল জায়গায় পৌঁছে দিল বাংলাকে।

Advertisement

প্রথম দিনে বাংলাকে ভরসা দিয়েছিলেন অভিষেক ম্যাচ খেলতে নামা সৌরভ পাল। ৯৬ রান করেছিলেন তিনি। সেই সঙ্গে ছিলেন অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদার ১৩৯ বলে ১২৫ রান করেছিলেন তিনি। বাংলার দিন শেষ হয়েছিল ২৮৯ রানে। সেখান থেকে খেলতে নেমে শনিবার শুরুতেই রাতপ্রহরী মহম্মদ কইফের উইকেট হারায় বাংলা। ৩২ রান করে আউট হন অধিনায়ক মনোজ তিওয়ারি। সেই সময় ক্রিজে ছিলেন অভিষেক পোড়েল। তরুণ উইকেটরক্ষক বাংলার লোয়ার অর্ডারকে সঙ্গী করে ইনিংস এগিয়ে নিয়ে যান।

অভিষেককে প্রথমে সঙ্গ দেন করণ লাল। ২৪ বলে ১৯ রান করেন তিনি। প্রদীপ্ত প্রামাণিক (৯) এবং আকাশ দীপ (২) খুব বেশি ক্ষণ ক্রিজে থাকতে পারেননি। এর পরেই তৈরি হয় ব্যাট হাতে দাদাভাইয়ের জুটি। ৪১ রানের জুটি গড়েন পোড়েলেরা। তবে এর মধ্যে পুরো রানটাই অভিষেকের। দাদা ঈশান কোনও রান না করলেও ২৬টি বল খেলে একটি দিক আটকে রাখেন। তাতেই অভিষেক দ্রুত ৭০ রান তুলে নেন।

অন্ধ্রের হয়ে ৪ উইকেট নেন ললিত মোহন। দু'টি করে উইকেট নেন কেভি শশিকান্ত, নীতীশ রেড্ডী এবং শোয়েব খান। তাঁদের বিরুদ্ধে ৪০৯ রান তুলে আপাতত ভাল জায়গায় বাংলা। ঈশান, আকাশদের সামলে এ বার সেই রান টপকে যাওয়ার লড়াই হনুমা বিহারীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement