Australia vs Pakistan

বিদায়ী টেস্টে জিতে শেষ করলেন ওয়ার্নার, পাকিস্তানকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া

পাকিস্তানের বিরুদ্ধে সিডনিতে ৮ উইকেট জিতল অস্ট্রেলিয়া। ঘরের মাঠে টেস্ট জিতে সাদা জার্সি খুলে রাখলেন ওয়ার্নার। টেস্ট সিরিজ়ে জয় ৩-০ ব্যবধানে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ০৯:৩৭
David Warner

উচ্ছ্বাস ডেভিড ওয়ার্নারের। ছবি: পিটিআই

ডেভিড ওয়ার্নারের বিদায়ী টেস্ট জয় দিয়ে শেষ করল অস্ট্রেলিয়া। পাকিস্তানের বিরুদ্ধে সিডনিতে ৮ উইকেট জিতল তারা। ঘরের মাঠে টেস্ট জিতে সাদা জার্সি খুলে রাখলেন ওয়ার্নার। টেস্ট সিরিজ়ে জয় ৩-০ ব্যবধানে।

Advertisement

সিডনিতে শেষ টেস্ট খেলতে চেয়েছিলেন ওয়ার্নার। তাঁর সেই আশা পূরণ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর শনিবার দলকে জিতিয়ে শেষ করলেন ওয়ার্নার। জয়ের জন্য শেষ ইনিংসে প্রয়োজন ছিল ১৩০ রান। ওয়ার্নার করলেন ৫৭ রান। সাজিদ খানের বল এলবিডব্লিউ না হলে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়তে পারতেন অস্ট্রেলিয়ার ওপেনার।

ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান তোলে ৩১৩ রান। ৮৮ রান করেন মহম্মদ রিজ়ওয়ান। আমের জামাল ৮২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। সেই ইনিংসে প্যাট কামিন্স ৫ উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া শেষ হয়ে যায় ২৯৯ রানে। মার্নাস লাবুশেন করেন ৬০ রান। মিচেল মার্শ করেন ৫৪ রান। বল হাতে জামাল নেন ৬ উইকেট। তাঁর অলরাউন্ড পারফরম্যান্সের উপর ভরসা করেই সিডনিতে দাপট দেখাচ্ছিল পাকিস্তান।

সে লড়াই যদিও বেশি ক্ষণ স্থায়ী হয়নি। দ্বিতীয় ইনিংসে ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং। চার জন ব্যাটার শূন্য রানে আউট হন। ওপেনার সইম আয়ুবের করা ৩৩ রানের ইনিংসটাই ছিল সর্বোচ্চ। এই ইনিংসে পাকিস্তানের ব্যাটিংয়ের উপর পেসের রোলার চালান জস হেজ়লউড। পাকিস্তান শেষ হয়ে যায় ১১৫ রানে। জয়ের জন্য অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য হয় ১৩০ রানের।

সেই রান তুলতে কোনও অসুবিধাই হয়নি অস্ট্রেলিয়ার। ওয়ার্নার করেন ৫৭ রান। তাঁর সঙ্গী ছিলেন লাবুশেন। ৭৩ বলে ৬২ রান করেন তিনি। ওয়ার্নার আউট হলেও অপরাজিত ছিলেন লাবুশেন। ওয়ার্নার আউট হয়ে বার হওয়ার সময় গোটা সিডনি উঠে দাঁড়িয়ে হাততালি দেয়। স্টিভ স্মিথ মাঠে নামার আগে ওয়ার্নারকে জড়িয়ে ধরে বিদায় জানান। টেস্ট জয়ের শেষ কাজটুকু করে দেন স্মিথ এবং লাবুশেন।

পার্‌থ এবং মেলবোর্নের পর সিডনিতেও পাকিস্তানকে হারিয়ে দিল অস্ট্রেলিয়া। ৩-০ ব্যবধানে জিতে নিল টেস্ট সিরিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement