ArunLal

Ranji Trophy: উইকেটে জুজু নেই, বললেন মনোজ-শাহবাজে মুগ্ধ অরুণলাল

অরুণ মনে করেন প্রথম ইনিংসে মধ্যপ্রদেশের রান টপকাতে না পারলে দাম থাকবে না মনোজ-শাহবাজের দুরন্ত লড়াইয়ের। দুই ছাত্রের খেলায় মুগ্ধ তিনি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ২০:২৬
মনোজদের ব্যাটিংয়ে খুশি অরুণলাল।

মনোজদের ব্যাটিংয়ে খুশি অরুণলাল। ফাইল ছবি।

৫ উইকেটে ৫৪ রান থেকে দিনের শেষে ৫ উইকেটে ১৯৭ রান। রঞ্জি ট্রফির সেমিফাইনালে বাংলাকে ব্যাটিং ভরাডুবি থেকে রক্ষা করলেন মনোজ তিওয়ারি এবং শাহবাজ আহমেজ।

মধ্যপ্রদেশের বিরুদ্ধে ষষ্ঠ উইকেটে তাঁদের অবিচ্ছিন্ন জুটিতে দ্বিতীয় দিনের শেষ পর্যন্ত উঠেছে ১৪৩ রান। দলের বিপর্যয় রুখতে কার্যত দাঁতে দাঁচ চেপে লড়াই করেছেন দলের দুই ব্যাটার। তাঁদের লড়াকু ইনিংসের প্রশংসা করেছেন বাংলার কোচ অরুণলাল। দুই ছাত্রের খেলায় খুশি হলেও বাংলার কোচ জানাচ্ছেন কাজ এখনও বাকি। তাঁর মতে, প্রথম ইনিংসে এগিয়ে যেতে না পারলে মনোজ-শাহবাজের লড়াকু ইনিংসের কোনও মূল্য থাকবে না।

Advertisement

ক্রিকেটজীবনে অরুণলাল লড়াকু ক্রিকেটার হিসেবেই পরিচিত ছিলেন। তাঁর কোচিংয়েরই মধ্যপ্রদেশের কাছে বাংলার অসহায় আত্মসমর্পণ বড়ই বেমানান হত। দলের অভিজ্ঞ এবং তরুণ দুই সদস্যের লড়াকু ইনিংস মুগ্ধ করেছে তাঁকেও। বাংলার কোচ বলেছেন, ‘‘দু’জনে দুর্দান্ত ক্রিকেট খেলল। মনোজ তো কিংবদন্তি। বাংলার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ওর থেকে বেশি রান কারোর নেই। এই ইনিংসে মনোজ দেখাল, এখনও ওর রানের খিদে কতটা। দারুণ চাপ এবং স্পিন সামলাতে পারে। মনোজ খুবই দক্ষ ব্যাটার। খেলাটা ভাল বোঝে এবং সাহসী সিদ্ধান্ত নিতে পারে।’’

শাহবাজকে নিয়েও উচ্ছ্বসিত অরুণ। দলের তরুণ অলরাউন্ডার সম্পর্কে বলেছেন, ‘‘অবিশ্বাস্য খেলল শাহবাজ। মানসিকতাও দারুণ।’’

অরুণ সাফ বলছেন, ‘‘উইকেটে কোনও জুজু নেই। রঞ্জি ট্রফির সেমিফাইনালে এইটুকু চাপ তো থাকবেই।’’ সাধারণ উইকেটে মুকেশ কুমার এবং আকাশদীপের বোলিংয়ে সন্তুষ্ট তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন
Advertisement