ICC ODI World Cup 2023

ইডেনে ভারত-দক্ষিণ আফ্রিকা খেলতে নামার আগেই সেই ম্যাচের বিজয়ী বেছে ফেললেন বেন স্টোকস

ইডেনে রবিবার দক্ষিণ আফ্রিকা সপ্তম ম্যাচ খেলতে নামবে ভারতের বিরুদ্ধে। তার আগেই সেই ম্যাচের জয়ী দলের নাম জানিয়ে দিলেন বেন স্টোকস।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৮:২৯
ভারত অধিনায়ক রোহিত শর্মা।

ভারত অধিনায়ক রোহিত শর্মা। — ফাইল চিত্র।

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কাছে উড়ে গিয়েছে ইংল্যান্ড। প্রোটিয়ারা দুর্দান্ত ছন্দে রয়েছে। ইডেনে রবিবার তারা সপ্তম ম্যাচ খেলতে নামবে ভারতের বিরুদ্ধে। তার আগেই সেই ম্যাচের জয়ী দলের নাম জানিয়ে দিলেন বেন স্টোকস। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শনিবার আমদাবাদে খেলতে নামার আগে তিনি জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকাই এই ম্যাচে জিতবে।

Advertisement

অস্ট্রেলিয়া ম্যাচের আগে এক সাংবাদিক প্রশ্ন করেন, ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের বিজয়ী কে হবে? কে-ই বা বিশ্বকাপ জেতার ব্যাপারে দাবিদার। একটি বাক্যেই দু’টি প্রশ্নের উত্তর দেন তিনি। বলেন, “দক্ষিণ আফ্রিকাকে এই মুহূর্তে দুর্দান্ত ছন্দে দেখাচ্ছে। আশা করি আপনি প্রশ্নের উত্তর পেয়ে গিয়েছেন।”

অন্য দলের খুঁত ধরার থেকে নিজের দলের দিকে বরং বেশি মনোযোগ দিয়েছেন স্টোকস। বলেছেন, “এই বিশ্বকাপ যা যা করেছি সবই ব্যর্থ হয়েছে। চেয়েছিলাম বিপক্ষকে বার বার চাপে ফেলতে, নিজেরা চাপে পড়লে দ্রুত সেখান থেকে বেরিয়ে আসতে। আগে আমরা অনেক বার এই কাজ করেছি। এ বার কিছুই হল না। ঠিক যখনই আমাদের কাছে সুযোগ এসেছে ম্যাচটা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে আসার, তখনই কোনও না কোনও ভাবে বিপক্ষ আমাদের ঘাড়ে চেপে বসেছে। সবাই মিলে একসঙ্গে কিছুতেই একটা ভাল ম্যাচ খেলতে পারলাম না। বাংলাদেশ ম্যাচ বাদে সব ম্যাচেই আমরা ব্যর্থ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement