Ben Stokes

১০০ বলের ক্রিকেট খেলতে গিয়ে চোট পেলেন স্টোকস, শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে নেই ইংল্যান্ডের অধিনায়ক

বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন স্টোকস। প্রায় দু’মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি ম্যাচই খেলতে পারবেন না তিনি। ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে পারেন পোপ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ২২:৪৮
picture of Ben Stokes

চোট পাওয়ার পর বেন স্টোকস। ছবি: এক্স (টুইটার)।

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ় খেলতে পারবেন না বেন স্টোকস। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন। সোমবার নর্দার্ন সুপারচার্জার্সের হয়ে দ্য হান্ড্রেড খেলার সময় চোট পেয়েছেন স্টোকস।

Advertisement

প্রায় দু’মাসের জন্য মাঠের বাইরে চলে গেলেন স্টোকস। মঙ্গলবার তাঁর চোটের স্ক্যান করানো হয়েছে। তাঁর মাঠে ফিরতে কত দিন সময় লাগতে পারে, তা নির্দিষ্ট ভাবে জানা যায়নি। ইংল্যান্ডের টেস্ট দলের সহ-অধিনায়ক অলি পোপ শুধু জানিয়েছেন, শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টেস্টেই খেলতে পারবেন না স্টোকস। আগামী ২১ অগস্ট থেকে ম্যাঞ্চেস্টারে শুরু হওয়ার কথা ইংল্যান্ড-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। স্টোকসের অনুপস্থিতিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে পারেন পোপ। তাঁর পরিবর্ত হিসাবে কাউকে দলে নেওয়ার কথা জানানো হয়নি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে জ্যাক ক্রলিকেও পাবে না ইংল্যান্ড। তাঁর আঙুলে চোট রয়েছে। এই সিরিজ়ের জন্য শ্রীলঙ্কার ব্যাটিং কোচ হয়েছেন ইয়ান বেল। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার শ্রীলঙ্কা দলের সঙ্গে কাজ শুরু করবেন ১৬ অগস্ট থেকে।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সূত্রে খবর, আগামী অক্টোবরে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে মাঠে ফিরতে পারেন স্টোকস। সূচি অনুযায়ী, দু’দলের প্রথম টেস্ট শুরু হওয়ার কথা ৭ অক্টোবর থেকে মুলতানে।

আরও পড়ুন
Advertisement