bangladesh cricket team

Bangladesh Cricket: জিম্বাবোয়ে সফর থেকে ছিটকে গেলেন নুরুল, বাংলাদেশকে নেতৃত্ব দেবেন কে

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে উইকেট রক্ষা করার সময় বাঁ হাতের তর্জনীতে চোট পান নুরুল। যন্ত্রণা নিয়েই খেলেন। সুস্থ হতে তিন সপ্তাহ লাগবে নুরুলের।

Advertisement
সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ১৬:৪০
সিরিজের মাঝেই ছিটকে গেলেন নুরুল।

সিরিজের মাঝেই ছিটকে গেলেন নুরুল। ছবি: টুইটার।

বাংলাদেশ শিবিরে ধাক্কা। চোটের জন্য জিম্বাবোয়ের বিরুদ্ধে বাকি সিরিজ থেকে ছিটকে গেলেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক নুরুল হাসান। তৃতীয় ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিতে পারেন লিটন দাস।

জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে চোট পেয়েছেন নুরুল। উইকেট রক্ষা করার সময় তাঁর বাঁ হাতের তর্জনী ভেঙে গিয়েছে। জোরে বোলার হাসান মাহমুদের একটি বল ধরতে গিয়ে চোট পান। আঙুলে যন্ত্রণা নিয়েই পুরো ম্যাচ খেলেন। ম্যাচের পরে এক্স-রে করা হয়। বাংলাদেশ দলের ফিজিওথেরাপিস্ট মুজাদেদ সানি বলেছেন, ‘এই ধরনের চোট সারতে তিন সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ তো বটেই এক দিনের সিরিজেও খেলতে পারবে না নুরুল।’’

Advertisement

তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে কে নেতৃত্ব দেবেন, তা এখনও জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মনে করা হচ্ছে, লিটন নেতৃত্ব দেবেন। ২০২১ সালে তিনি বাংলাদেশকে ২০ ওভারের কয়েকটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। উল্লেখ্য, জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক মাহমুদুল্লাকে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ। তাঁর পরিবর্তে নেতৃত্ব দেওয়া হয় নুরুলকে।

প্রথম ম্যাচে পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজে সমতা ফিরিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। সিরিজ জিততে হলে এই ম্যাচে জিম্বাবোয়েকে হারাতেই হবে বাংলাদেশকে।

আরও পড়ুন
Advertisement