India Vs Bangladesh

পাকিস্তানকে হারানোর মন্ত্রেই ভারতকে হারাতে চায় বাংলাদেশ, তৈরি হচ্ছেন শাকিবেরা

পাকিস্তানকে তাদের ঘরের মাঠে হারিয়েছে বাংলাদেশ। এ বার ভারতকে হারাতে চায় তারা। পাকিস্তানকে হারানোর মন্ত্রেই ভারতকে হারানোর জন্য প্রস্তুত হচ্ছেন শাকিব আল হাসানেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৪
cricket

পাকিস্তানকে হারিয়ে উল্লাস বাংলাদেশের ক্রিকেটারদের। —ফাইল চিত্র।

পাকিস্তানের মাটিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। প্রথম বার সে দেশে টেস্ট জিতেছে তারা। শুধু একটি টেস্ট নয়, পুরো সিরিজ়টাই জিতেছে বাংলাদেশ। এ বার ভারতকে হারাতে চায় তারা। পাকিস্তানকে হারানোর মন্ত্রেই ভারতকে হারাতে প্রস্তুত হচ্ছেন শাকিব আল হাসানেরা।

Advertisement

ভারতের বিরুদ্ধে সিরিজ় খেলতে আসার আগে বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম বলেন, “পাকিস্তানের তুলনায় ভারত অনেক অভিজ্ঞ ও শক্তিশালী দল। তাই যদি ওদের বিরুদ্ধে ভাল খেলতে পারি তা হলে গোটা বিশ্বে সকলে আমাদের দিকে তাকাবে। ভারতে ভাল খেলতে পারলে খুব ভাল লাগবে। আমরা পরিশ্রম করছি। আশা করছি ফল আমাদের পক্ষে যাবে।”

পাকিস্তানে খেলতে গিয়ে যে অভিজ্ঞতা তাঁদের হয়েছে সেই অভিজ্ঞতা ভারতের বিরুদ্ধে কাজে লাগাতে চান শরিফুলেরা। বাংলাদেশের পেসার বলেন, “পাকিস্তানের বিরুদ্ধে ভাল খেলেছি। সকলের আত্মবিশ্বাস বেড়েছে। সেই আত্মবিশ্বাস কাজে লাগবে। এ বার ভারতকেও হারানোর লক্ষ্যে নামব।”

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলেছিলেন শরিফুল। নিয়েছিলেন ৩টি উইকেট। তার মধ্যে বাবর আজ়মের উইকেট ছিল। পরের টেস্টে অবশ্য চোটের জন্য খেলতে পারেননি তিনি। ভারতের বিরুদ্ধে দলে রয়েছেন শরিফুল। এই দেশে ভাল খেলতে চান তিনি।

ভারতের বিরুদ্ধে ১৯ সেপ্টেম্বর থেকে সিরিজ় শুরু ভারতের। প্রথম টেস্ট হবে চেন্নাইয়ে। কানপুরে হবে দ্বিতীয় টেস্ট। তার পরে তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement