Shakib Al Hasan

পাকিস্তান থেকে বাংলাদেশে ফিরলেন না শাকিব, ভারতে সিরিজ় খেলতে আসার আগে গেলেন অন্য দেশে

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ় জিতেছে বাংলাদেশ। সামনে ভারতের মাটিতে টেস্ট সিরিজ় রয়েছে। মাঝের সময়ে বাংলাদেশে ফিরলেন না শাকিব আল হাসান। অন্য এক দেশে গেলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৫০
cricket

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

পর পর দু’টি টেস্ট সিরিজ়। একটি পাকিস্তানের বিরুদ্ধে। পরেরটি ভারতের বিরুদ্ধে। পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ় জিতেছে বাংলাদেশ। সামনে ভারতের মাটিতে টেস্ট সিরিজ় রয়েছে। মাঝের সময়ে বাংলাদেশে ফিরলেন না শাকিব আল হাসান। অন্য এক দেশে গেলেন তিনি।

Advertisement

পাকিস্তান থেকে সোজা ইংল্যান্ডে চলে গিয়েছেন শাকিব। সেখানে কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়ে খেলবেন তিনি। সোমবার থেকে সোমারসেটের বিরুদ্ধে ম্যাচ রয়েছে সারের। সেখানে খেলবেন শাকিব।

সারের আট জন ক্রিকেটার ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা টেস্ট সিরিজ় ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে খেলছেন। ফলে তাঁদের ডিরেক্টর অফ ক্রিকেট অ্যালেক স্টুয়ার্ট শাকিবকে পেয়ে উচ্ছ্বসিত। তিনি বলেন, “এখন এমন একটা সময় চলছে, যখন দেশের হয়ে খেলার জন্য অনেক ক্রিকেটারকে আমরা পাচ্ছি না। সেই সময় শাকিবের মতো অভিজ্ঞ এক ক্রিকেটারকে পেয়ে খুব খুশি। আশা করছি, শাকিব দলকে জিততে সাহায্য করবে।”

১৯ সেপ্টেম্বর থেকে ভারতের মাটিতে টেস্ট সিরিজ় শুরু বাংলাদেশের। পাকিস্তানকে হারালেও শাকিব খুব একটা ভাল খেলতে পারেননি। বিশেষ করে ব্যাট রান পাননি তিনি। সেই কারণেই হয়তো কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলে নিজের প্রস্তুতি সেরে ফেলতে চাইছেন বাংলাদেশের অলরাউন্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement