Bangladesh Cricket

হারের হ্যাটট্রিকের পরেও হার, টানা চার ম্যাচে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামছে শাকিবের বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজ়ের চতুর্থ ম্যাচেও জিততে পারলেন না শাকিব আল হাসানরা। ফলে টানা চার ম্যাচেই হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামছে বাংলাদেশ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১১:৫৯
লিটন, শাকিব দলের হার বাঁচাতে পারলেন না।

লিটন, শাকিব দলের হার বাঁচাতে পারলেন না। ছবি টুইটার

আবার হারল বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ়ের চতুর্থ ম্যাচেও জিততে পারলেন না শাকিব আল হাসানরা। ত্রিদেশীয় সিরিজ়ে প্রতিটি ম্যাচেই হারতে হল বাংলাদেশকে। এ বার তাদের সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। আগামী ১৭ অক্টোবর তাদের প্রতিপক্ষ আফগানিস্তান। তবে টানা চার হারে বাংলাদেশের আত্মবিশ্বাসে যে বিরাট ধাক্কা লেগেছে, এটা অস্বীকার করার কোনও জায়গা নেই।

বৃহস্পতিবার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন শাকিব। দলের ৭ রানের মাথায় ফিরে যান সৌম্য সরকার (৪)। ১২ রান করে ফেরেন নাজমুল হাসান। তবে তৃতীয় উইকেটে ৮৮ রানের জুটি গড়েন লিটন দাস এবং শাকিব। ৪২ বলে ৬৯ রান করে আউট হন লিটন। মেরেছেন ছ’টি চার এবং দু’টি ছয়। শাকিব ৪২ বলে করেন ৬৮। তিনি সাতটি চার এবং তিনটি ছয় মেরেছেন। পরের দিকের ব্যাটাররা কেউই উল্লেখযোগ্য অবদান রাখতে পারেননি। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৩ তোলে বাংলাদেশ।

Advertisement

জবাবে পাকিস্তানের রক্ষাকর্তা হয়ে দাঁড়ান সেই মহম্মদ রিজ়ওয়ান এবং বাবর আজম। দু’জনে মিলে প্রথম উইকেটেই তুলে দেন ১০১ রান। ওখানেই ম্যাচের ভবিষ্যৎ নির্ধারিত হয়ে যায়। বাবর (৫৫) এবং হায়দার আলি পর পর আউট হলেও পাকিস্তানকে জয়ের রাস্তায় পৌঁছে দেন রিজ়ওয়ান (৬৯) এবং মহম্মদ নওয়াজ় (অপরাজিত ৪৫)।

আগামী শুক্রবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মুখোমুখি হবে নিউজ়িল্যান্ড এবং পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement