Asia Cup 2023

লিটনকে নিয়ে সুখবর বাংলাদেশ দলে, এশিয়া কাপে পাকিস্তান ম্যাচের আগে স্বস্তিতে শাকিবেরা

এশিয়া কাপের সুপার ফোরের আগে ভাল খবর বাংলাদেশ দলে। শাকিব আল হাসানদের দলে যোগ দিচ্ছেন লিটন দাস। গ্রুপ পর্বের ম্যাচে খেলতে পারেননি তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৪:০০
Litton Das

লিটন দাস। —ফাইল চিত্র

এশিয়া কাপের আগে ধাক্কা খেয়েছিল বাংলাদেশ। জানা গিয়েছিল, দলের ওপেনার লিটন দাস এশিয়া কাপে খেলতে পারবেন না। প্রতিযোগিতা চলাকালীনই সুস্থ হয়ে উঠেছেন লিটন। সুপার ফোরের আগে শাকিব আল হাসানদের দলের সঙ্গে যোগ দিচ্ছেন তিনি।

Advertisement

লিটনের জ্বর হয়েছিল। সেই কারণে গ্রুপ পর্বের ম্যাচে খেলতে পারেননি তিনি। লিটনের পরিবর্ত হিসাবে আনামুল হককে নেওয়া হয়েছিল দলে। কিন্তু এ বার লিটন সুস্থ হয়ে যাওয়ায় তিনি দলের সঙ্গে যোগ দেবেন।

বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন সংবাদ সংস্থা এএফপিকে বলেন, ‘‘লিটন এখন সুস্থ। মঙ্গলবার রাতেই ও পাকিস্তানে যাচ্ছে। ওখানে গিয়ে দলের সঙ্গে যোগ দেবে।’’ সুপার ফোরে বাংলাদেশের প্রথম খেলা বুধবার পাকিস্তানের বিরুদ্ধে। সেই ম্যাচে খেলতে পারেন লিটন।

গ্রুপ পর্বে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভাল খেলতে পারেননি বাংলাদেশের দুই ওপেনার মহম্মদ নইম ও তানজিদ হাসান। দ্বিতীয় ম্যাচে তানজিদের বদলে মেহেদি হাসান মিরাজকে ওপেন করতে পাঠানো হয়। তিনি শতরান করেন। কিন্তু লিটন ফিরে আসায় সুপার ফোরে আবার বাংলাদেশের ওপেনিং জুটিতে বদল হতে পারে। মিরাজ ভাল ছন্দে থাকায় নইমকে জায়গা ছাড়তে হতে পারে পাকিস্তানের বিরুদ্ধে।

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে হারলেও আফগানিস্তানকে হারিয়েছে বাংলাদেশ। এখন গ্রুপে দ্বিতীয় স্থানে থাকলেও সুপার ফোরে নিজেদের জায়গা পাকা করে নিয়েছে তারা। বাংলাদেশ গ্রুপে যে স্থানেই শেষ করুক না কেন গ্রুপের দ্বিতীয় দল হিসাবেই পরের রাউন্ডে যাবে তারা। মঙ্গলবার শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান ম্যাচের উপর নির্ভর করছে গ্রুপের দ্বিতীয় দল হিসাবে কারা সুপার ফোরে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement