Bangladesh Cricket Team

পাকিস্তানকে হারানোর পুরস্কার শান্তদের, টাকার একাংশ দান করা হবে বন্যার্তদের সাহায্যার্থে

পাকিস্তানকে দু’টি টেস্টেই হারিয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ ক্রিকেট দল। ক্রিকেটারেরা দেশে এখন নায়কের সম্মান পাচ্ছেন। শান্তদের সাফল্যকে স্বীকৃতি দিল বাংলাদেশের সরকারও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১০:৪৭
picture of Bangladesh Cricket team

বাংলাদেশ ক্রিকেট দল। —ফাইল ছবি।

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরুর আগে পুরস্কৃত হলেন বাংলাদেশের ক্রিকেটারেরা। পাকিস্তানের মাটিতে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ় জেতার জন্য আর্থিক পুরস্কার পাচ্ছেন নাজমুল হোসেন শান্তেরা। শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাতে পুরস্কারের অর্থ তুলে দিয়েছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের ক্রীড়া উপদেষ্টা।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট সিরিজ় জয়। তা-ও আবার পাকিস্তানের মাটিতে। বাংলাদেশের ক্রিকেটে সাফল্যের নতুন ইতিহাস লিখেছেন শান্তরা। অতীতে আন্তর্জাতিক পর্যায় একের পর এক ব্যর্থতায় কম সমালোচনা হয়নি বাংলাদেশের ক্রিকেটারদের। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে সাফল্যে দেশবাসীর কাছে তাঁরা এখন নায়কের সম্মান পাচ্ছেন। শান্তদের সাফল্যকে স্বীকৃতি জানাল বাংলাদেশ সরকারও। শনিবার জাতীয় দলকে ৩ কোটি ২০ লাখ বাংলাদেশি টাকা (ভারতীয় টাকায় প্রায় ২ কোটি ২৫ লাখ) পুরস্কার হিসাবে দেওয়া হয়েছে।

সমাজমাধ্যমে বিসিবি লিখেছে, ‘‘পাকিস্তানের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট সিরিজ় জয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে ৩ কোটি ২০ লাখ টাকা পুরস্কার হিসাবে দেওয়া হচ্ছে। বিসিবি চেয়ারম্যান ফারুখ আহমেদ যুব ও ক্রীড়া উপদেষ্টা মাহমুদ সজীব ভূঁইয়ার কাছ থেকে এই অর্থ গ্রহণ করেছেন। এই অর্থের একাংশ বন্যার্তদের সাহায্যে দান করা হবে।’’

পাকিস্তানের পর দু’টেস্টের সিরিজ়ে ভারতের মুখোমুখি হবেন শান্তেরা। আগামী ১৯ জানুয়ারি চেন্নাইয়ে প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত এবং বাংলাদেশ। উল্লেখ্য, ভারতের বিরুদ্ধে এখনও কোনও টেস্ট জিততে পারেনি বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement