Asian Games

পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতল বাংলাদেশ, শেষ বলে চার মেরে এশিয়াডে দ্বিতীয় পদক পড়শি দেশের

এশিয়ান গেমসে বাংলাদেশের দ্বিতীয় পদক জয়। মেয়েদের পর ছেলেরাও ব্রোঞ্জ জিতল ক্রিকেটে। পাকিস্তানকে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাক ওয়ার্থ লুইস নিয়মে হারিয়ে দিল বাংলাদেশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ১০:২৯
bangladesh

উচ্ছ্বসিত বাংলাদেশের সমর্থকেরা। —ফাইল চিত্র।

পাকিস্তানকে ছেলেদের ক্রিকেটে ব্রোঞ্জের ম্যাচে হারিয়ে দিল বাংলাদেশ। মেয়েদের পর ছেলেরাও এশিয়ান গেমসে বাংলাদেশকে পদক এনে দিল ক্রিকেটে। শেষ বলে চার মেরে জিতল তারা।

Advertisement

শনিবার ব্রোঞ্জের জন্য লড়াইয়ে নেমেছিল বাংলাদেশ এবং পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান মাত্র ৫ ওভার ব্যাট করে। তার পরেই বৃষ্টি শুরু হয়ে যায়। খেলা বন্ধ ছিল অনেকক্ষণ। ফলে পুরো ২০ ওভারের ম্যাচ করা সম্ভব হয়নি। পাকিস্তান ৫ ওভারে এক উইকেট হারিয়ে ৪৮ রান তোলে।

ডিএলএস নিয়মে ৫ ওভারে বাংলাদেশের লক্ষ্য হয় ৬৫ রান। প্রায় ১১ রান প্রতি ওভার তুলতে হত তাদের জিততে হলে। ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ২ উইকেট হারায় বাংলাদেশ। সেই ওভারে ওঠে ৯ রান। ইয়াসির আলি এবং আফিফ হোসেইন মিলে ১৯ রান তোলেন। তৃতীয় ওভারে ওঠে ১২ রান। শেষ ২ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ২৫ রান। এমন অবস্থায় চতুর্থ ওভারে আফিফের উইকেট হারিয়ে বাংলাদেশ তোলে মাত্র ৫ রান। শেষ ওভারে ২০ রান করতে হত বাংলাদেশকে। ইয়াসির প্রথম চারটি বলে দু'টি ছক্কা মারেন এবং দু'টি ২ রান নেন। শেষ ২ বলে প্রয়োজন ছিল চার রান। এমন অবস্থায় আউট হয়ে যান ইয়াসির (১৬ বলে ৩৪ রান)। শেষ বলে চার মেরে দলকে জেতান রাকিবুল হাসান।

এশিয়ান গেমসের সেমিফাইনালে বাংলাদেশ হেরে গিয়েছিল ভারতের বিরুদ্ধে। অন্য সেমিফাইনালে পাকিস্তান হেরে যায় আফগানিস্তানের বিরুদ্ধে। ফলে ব্রোঞ্জের লড়াইয়ে নেমেছিল বাংলাদেশ এবং পাকিস্তান। ফাইনালে খেলবে ভারত এবং আফগানিস্তান। সেই ম্যাচ শুরু শনিবার সকাল ১১.৩০ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement