ICC ODI World Cup 2023

বিশ্বকাপে পাকিস্তান হেরেই চলেছে, তার মাঝেই কোহলি, রোহিতের প্রশংসায় বাবর

বিশ্বকাপে পাকিস্তান হেরেই চলছে। প্রতিযোগিতা থেকে কার্যত ছিটকে যাওয়ার মুখে তারা। তার মধ্যেই অধিনায়ক বাবর আজমের মুখে ভারতের দুই ক্রিকেটারের প্রশংসা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১৪:৩৯
cricket

বাবর আজম (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

বিশ্বকাপে তাঁর নিজের দেশ হেরেই চলছে। প্রতিযোগিতা থেকে কার্যত ছিটকে যাওয়ার মুখে পাকিস্তান। প্রবল সমালোচনা হচ্ছে দলের পারফরম্যান্স নিয়ে। তার মধ্যেই অধিনায়ক বাবর আজমের মুখে ভারতের দুই ক্রিকেটারের প্রশংসা। তাঁরা হলেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা। পাশাপাশি কেন উইলিয়ামসনের নামও করেছেন তিনি।

Advertisement

বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলের এক শোয়ে বাবর বলেছেন, “কেন উইলিয়ামসন, রোহিত শর্মা এবং (বিরাট) কোহলিকে আমার ভাল লাগে। আমি ওদের সমীহ করি। ওরা সেরা ক্রিকেটার। প্রত্যেকেই জানে পরিবেশ এবং পরিস্থিতি কী ভাবে দক্ষ হাতে নিয়ন্ত্রণ করতে হবে। তাই জন্যেই ওরা সেরা। ওদের ব্যাটিং দেখতে বসলে বেশ ভাল লাগে। মনে একটা শান্তি আসে।”

কোন জিনিসটা সবচেয়ে ভাল লাগে সেটাও উল্লেখ করেছেন বাবর। বলেছেন, “সবচেয়ে ভাল লাগে দেখতে যে, সমস্যায় পড়লেও এরা কী ভাবে দলকে বিপদের থেকে উদ্ধার করে। কঠিন পরিস্থিতিতে ভাল বোলিংয়ের বিরুদ্ধে ভাল খেলে দলকে বিপদ থেকে উদ্ধার করাই আমার কাছে আসল ব্যাপার। আমি এই ব্যাপারগুলো খুঁটিয়ে লক্ষ্য করি এবং চেষ্টা করি শিখতে যে ওদের মানসিকতা কেমন থাকে, কী ভাবে এই পরিস্থিতি সামলায়। এই কারণেই ওরা আমার কাছে সেরা ক্রিকেটার।”

প্রসঙ্গত, বিশ্বকাপে এখনও ভারতের হয়ে সর্বোচ্চ রান কোহলির। তার পরেই রয়েছেন রোহিত শর্মা।

আরও পড়ুন
Advertisement