Women's T20 World Cup

বাংলাদেশে মহিলাদের টি২০ বিশ্বকাপ আয়োজন ঠিক হবে না, মত অস্ট্রেলিয়ার অধিনায়কের

বাংলাদেশের পরিস্থিতি এখনও পুরোপুরি শান্ত হয়নি। এই অবস্থায় সে দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা উচিত কাজ হবে না বলে মনে করেন অ্যালিসা হিলি। তাঁর অনুরোধ, প্রতিযোগিতা অন্যত্র সরানো হোক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৮:০২
cricket

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি। — ফাইল চিত্র।

বাংলাদেশের পরিস্থিতি এখনও পুরোপুরি শান্ত হয়নি। এই অবস্থায় সে দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা উচিত কাজ হবে না বলে মনে করেন অ্যালিসা হিলি। অস্ট্রেলিয়ার অধিনায়ক জানিয়েছেন, এই মুহূর্তে বাংলাদেশে খেলার কথা ভাবতেই পারছেন না।

Advertisement

ক্রিকেট অস্ট্রেলিয়াকে হিলি বলেছেন, “বাংলাদেশে খেলার কথা এই মুহূর্তে ভাবতেই পারছি না। মানুষ হিসাবে আমার মনে হয়, ওখানে খেলা খুব খারাপ ব্যাপার হবে। বাংলাদেশ এমনিতেই খুব কষ্টকর পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। এই অবস্থায় ওদের দেশের অনেক সম্পদ, অর্থ খরচ হবে। দেশের মানুষের জীবন রক্ষার্থে ওরা সবার থেকে সাহায্য চাইছে।”

যদিও হিলি স্পষ্ট করে দিয়েছেন, এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আইসিসি-রই রয়েছে। তিনি বলেছেন, “এখনকার পরিস্থিতি বাংলাদেশে ক্রিকেট খেলা আয়োজন করার থেকেও বড় কিছু করা যেতে পারে। তবে আমি বিষয়টা আইসিসি-র উপরেই ছেড়ে দিচ্ছি। ওরা এ নিয়ে ভাবুক।”

সম্প্রতি বাংলাদেশে গিয়ে টি-টোয়েন্টি এবং এক দিনের সিরিজ়‌ খেলে এসেছে অস্ট্রেলিয়া। সবক’টি ম্যাচে জিতেছে। বিশ্বকাপের প্রস্তুতি নিতেই এই সিরি‌জ়‌ আয়োজন করা হয়েছিল। তবে হিলি মনে করেন, অন্য দেশে ম্যাচ সরলেও তাঁদের অসুবিধা হবে না।

হিলির কথায়, “বাংলাদেশে গিয়ে সেখানকার আবহাওয়া এবং ঘূর্ণি উইকেটের সঙ্গে অভ্যস্ত হয়ে যাওয়ায় কিছুটা সুবিধা পেতামই। তবে বাংলাদেশে বিশ্বকাপ হোক না হোক, আমাদের তাতে যায় আসে না। যে কোনও দেশেই ম্যাচ জেতার ক্ষমতা রাখে আমাদের দল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement