India vs Australia

রাহুলদের বিরুদ্ধে নামার আগেই ধাক্কা অস্ট্রেলিয়ার, বাঁহাতি পেসারকে ছাড়াই খেলবে প্রথম ম্যাচ

শুক্রবার থেকে শুরু এক দিনের সিরিজ়। সেই ম্যাচের আগে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স জানালেন যে, সেই ম্যাচে খেলতে পারবেন না দলের বাঁহাতি পেসার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০৭
Australia

অস্ট্রেলিয়া দল। —ফাইল চিত্র।

ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতে পারবেন না মিচেল স্টার্ক। শুক্রবার থেকে শুরু এক দিনের সিরিজ়। সেই ম্যাচের আগে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স জানালেন যে, সেই ম্যাচে খেলতে পারবেন না স্টার্ক। চোট রয়েছে অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসারের।

Advertisement

ভারত-অস্ট্রেলিয়া প্রথম এক দিনের ম্যাচ মোহালিতে। সেই ম্যাচের আগে কামিন্স বলেন, “স্টার্ক এসেছে ভারতে। তবে শুক্রবার খেলতে পারবে না। আশা করছি পরের দু’টি ম্যাচে ওকে পাওয়া যাবে। সিডনিতে থাকার সময় ও বল করেছে। বৃহস্পতিবার এবং শুক্রবারও বল করবে। খোঁজ রাখছি ওর চোট কতটা সেরেছে। গ্লেন ম্যাক্সওয়েলের অবস্থাও এক। ও খেলতে পারবে না প্রথম ম্যাচে।”

ভারতের মাটিতে তিনটি এক দিনের ম্যাচ খেলে বিশ্বকাপের প্রস্তুতি সারবে অস্ট্রেলিয়া। কিন্তু চোট থাকা ক্রিকেটারদের নিয়ে বাড়তি সতর্ক তারা। বিশ্বকাপে সকলকে পুরো ফিট চাইবেন কামিন্স। সেই কারণে তিনি নিজেকে নিয়েও সতর্ক। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার প্রথম দলের অনেকে খেলেননি। সেই না খেলার দলে ছিলেন কামিন্সও। চোট ছিল তাঁর। কামিন্স বলেন, “আমি এখন ঠিক আছি। কব্জি এখন অনেক ভাল আছে। পুরোপুরি সুস্থ। নেটেও বল করেছি। আশা করি শুক্রবার খেলব। তিনটি ম্যাচেই খেলব।”

ভারতের দলেও প্রথম দু’টি ম্যাচে রাখা হয়নি রোহিত শর্মা, বিরাট কোহলি এবং হার্দিক পাণ্ড্যের মতো ক্রিকেটারকে। অক্ষর পটেলের চোট রয়েছে। তাঁকেও রাখা হয়নি প্রথম দু’টি ম্যাচে। সুস্থ হলে তৃতীয় ম্যাচে ফেরানো হবে তাঁকে। এই সিরিজ়ে দলে রাখা হয়েছে রবিচন্দ্রন অশ্বিন এবং ওয়াশিংটন সুন্দরকে। ভারতীয় দলকে প্রথম দু’টি ম্যাচে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। দলে রয়েছেন উইকেটরক্ষক ঈশান কিশন। সিরিজ়ের বাকি দু’টি ম্যাচ ২৪ এবং ২৭ সেপ্টেম্বর। সেই ম্যাচ দু’টি হবে ইনদওর এবং রাজকোটে।

বিশ্বকাপের আগে দুই দলই একে অপরের শক্তি যাচাই করে নিতে পারবে। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই। ৮ অক্টোবর চেন্নাইয়ে হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement