David Warner

টেস্ট, এক দিনের পর এ বার টি২০ থেকেও অবসরের ঘোষণা ওয়ার্নারের, বিশ্বকাপের আগেই সিদ্ধান্ত

টেস্ট ও এক দিনের ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছেন ডেভিড ওয়ার্নার। এ বার টি-টোয়েন্টি থেকেও অবসরের ঘোষণা করেছেন তিনি। কবে অবসর নিচ্ছেন অস্ট্রেলিয়ার ব্যাটার?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৩৫
cricket

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই সিদ্ধান্ত নিয়ে ফেললেন ডেভিড ওয়ার্নার। টেস্ট ও এক দিনের ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছেন ডেভিড ওয়ার্নার। এ বার টি-টোয়েন্টি থেকেও অবসরের ঘোষণা করেছেন তিনি। তবে এখনই নয়। ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পরেই কুড়ি-বিশের ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি।

Advertisement

দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে তিনটি ম্যাচেই অর্ধশতরান করেছেন ওয়ার্নার। সিরিজ়ের সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন তিনি। তার পরেই নিজের অবসরের কথা জানিয়েছেন অস্ট্রেলিয়ার বাঁ হাতি ওপেনার।

ওয়ার্নার বলেন, “এ বার তরুণদের সামনে আসার সময় হয়েছে। ওদের প্রতিভা গোটা বিশ্বকে দেখানোর সময় হয়েছে। আমাদের ভবিষ্যৎ উজ্জ্বল। টি-টোয়েন্টি বিশ্বকাপই আমার শেষ।” তবে লিগ ক্রিকেট খেলবেন বলে জানিয়েছেন তিনি। ওয়ার্নারকে শুভেচ্ছা জানিয়েছেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মিচেল মার্শ। তিনি বলেন, “ওয়ার্নার অস্ট্রেলিয়া ক্রিকেটকে অনেক কিছু দিয়েছে। দুর্দান্ত একটা কেরিয়ার শেষের পথে। শেষ ম্যাচে আমরা জিততে পারলাম না। জিতলে সিরিজ়ের শেষটা ভাল হত।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আর একটি সিরিজ় রয়েছে অস্ট্রেলিয়ার। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ়ে খেলবেন ওয়ার্নার। এখনও পর্যন্ত টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার হয়ে দ্বিতীয় সর্বাধিক রানের মালিক ওয়ার্নার। অ্যারন ফিঞ্চের (৩১২০) থেকে ৫৩ রান পিছনে রয়েছেন ওয়ার্নার (৩০৬২)। অর্থাৎ, খেলা ছাড়ার আগে অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টিতে সর্বাধিক রানের মালিক হওয়ার সুযোগ রয়েছে তাঁর কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement