Ashes 2021-22

Ashes 2021-22: আগুন ঝরালেন স্টার্ক-বোলান্ড, দ্বিতীয় দিনেই ম্যাচ অস্ট্রেলিয়ার হাতের মুঠোয়, সিরিজও

দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ ইংল্যান্ডের টপ অর্ডার। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের রান ৪ উইকেটে ৩১। এখনও ৫১ রানে পিছিয়ে জো রুটরা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১৩:০৭
উল্লাস অজি ক্রিকেটারদের

উল্লাস অজি ক্রিকেটারদের ছবি: রয়টার্স।

মেলবোর্নে আগুন ঝরালেন অস্ট্রেলিয়ার বাঁ হাতি জোরে বোলার মিচেল স্টার্ক ও স্কট বোলান্ড। তাঁদের দাপটে দ্বিতীয় ইনিংসের শুরুতে পর পর উইকেট হারাল ইংল্যান্ড। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ তাদের টপ অর্ডার। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের রান ৪ উইকেটে ৩১। এখনও অস্ট্রেলিয়ার থেকে ৫১ রানে পিছিয়ে জো রুটরা। ইনিংসে হারের আশঙ্কা গ্রাস করেছে তাঁদের। মেলবোর্নেই সিরিজ জিতে যেতে পারেন প্যাট কামিন্সরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই নড়বড়ে দেখাচ্ছিল ইংরেজ ব্যাটারদের। পর পর দু’বলে জ্যাক ক্রলি ও দাউইদ মালানকে আউট করেন স্টার্ক। দেখে মনে হচ্ছিল প্রতি বলেই উইকেট পড়বে। বেশি ক্ষণ টিকতে পারেননি হাসিব হামিদ। তাঁকে আউট করেন বোলান্ড। নৈশপ্রহরী জ্যাক লিচও শূন্য রানে বোলান্ডের শিকার হন।

Advertisement

দ্বিতীয় দিনের শুরুটা অবশ্য অন্য রকম হয়েছিল। প্রথম দুই সেশনে একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। মার্কাস হ্যারিস ছাড়া অস্ট্রেলিয়ার টপ অর্ডারে কেউ রান পাননি। হ্যারিস ৭৬ রান করেন। দুই নির্ভরযোগ্য ব্যাটার মার্নাস লাবুশেন ১ ও স্টিভ স্মিথ ১৬ রান করে আউট হন। ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি সবাই রান পেলেও কেউ বড় রান করতে পারেননি।

শেষ দিকে ভাল খেললেন কামিন্স ও স্টার্ক। দু’জনেই দ্রুত রান করতে থাকেন। ফলে লিড ক্রমশ বাড়তে থাকে। কামিন্স ৩২ বলে ২১ ও স্টার্ক ৩৭ বলে ২৪ রান করেন। শেষ পর্যন্ত ২৬৭ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। ইংল্যান্ডের হয়ে জেমস অ্যান্ডারসন চার উইকেট নেন। রবিনসন ও মার্ক উড দু’টি করে উইকেট পান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement