World Test Championship

WTC Points Table: অ্যাশেজে প্রথম টেস্ট জেতায় বড় লাফ অস্ট্রেলিয়ার, কোহলীর ভারত কত নম্বরে

ইংল্যান্ডকে অ্যাশেজের প্রথম টেস্টে ৯ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। জয়ের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় তারা উঠে এল দু’নম্বরে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ১৬:০৫
ইংল্যান্ডকে অ্যাশেজের প্রথম টেস্টে ৯ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডকে অ্যাশেজের প্রথম টেস্টে ৯ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ছবি রয়টার্স

ইংল্যান্ডকে অ্যাশেজের প্রথম টেস্টে ৯ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। জয়ের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় তারা উঠে এল দু’নম্বরে। এক ধাপ নেমে গেল পাকিস্তান এবং ভারত।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অ্যাশেজই প্রথম সিরিজ অস্ট্রেলিয়ার কাছে। প্রথম ম্যাচ জেতায় ১২ পয়েন্ট হল তাদের। তবে পয়েন্ট তালিকা যে হেতু টেস্ট জয়ের শতাংশের বিচারে হয়, তাই অস্ট্রেলিয়া ১০০ শতাংশ পেয়ে দুইয়ে উঠে এসেছে। তাদের আগে রয়েছে শ্রীলঙ্কা। তারা একটি সিরিজে দু’টি টেস্টই জিতেছে। জয়ের শতাংশের বিচারে তারাও ১০০। তবে অস্ট্রেলিয়ার থেকে বেশি টেস্ট জেতায় তারা একে রয়েছে।

Advertisement

৭৫ শতাংশ জয়ের রেকর্ড নিয়ে তিনে রয়েছে পাকিস্তান। তারা দু’টি সিরিজ খেলে তিনটি ম্যাচে জয় পেয়েছে। বাবর আজমের দলের পয়েন্ট ৩৬। ভারতের পয়েন্ট এই তালিকায় সবার থেকে বেশি (৪২)। তারা তিনটি ম্যাচে জিতেছে। দু’টি ড্র হয়েছে। বিরাট কোহলীর দলের জয়ের শতাংশের হার ৫৮.৩৩।

পয়েন্ট তালিকায় সব থেকে ক্ষতি হয়েছে ইংল্যান্ডের। তারা অ্যাশেজের প্রথম টেস্টে শুধু হারেইনি, মন্থর ওভার রেটের জন্য পাঁচ পয়েন্ট কাটা গিয়েছে তাদের। মাত্র ১৪ পয়েন্ট তাদের। শতাংশের বিচারে জয়ের হার ২৩.৩৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement