Virat Kohli

হংকংকে হারিয়ে তাদের থেকেই বিশেষ উপহার পেলেন কোহলী, আপ্লুত ভারতের প্রাক্তন অধিনায়ক

হংকংয়ের বিরুদ্ধে অবশেষে রান পেয়েছেন বিরাট কোহলী। অপরাজিত অর্ধশতরান করেন, যা ভারতকে ভদ্রস্থ স্কোরে পৌঁছে দেয়। ৪৪ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। ভারত ১৯২-২ তোলে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ১৬:৫৫
হংকং দলের থেকে জার্সি উপহার পেলেন কোহলী।

হংকং দলের থেকে জার্সি উপহার পেলেন কোহলী। ফাইল ছবি

হংকংয়ের বিরুদ্ধে রানে ফিরেছেন বিরাট কোহলী। তাঁর অপরাজিত অর্ধশতরান ভারতকে ভদ্রস্থ স্কোরে পৌঁছে দেয়। ৪৪ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। ভারত ৪০ রানে জিতে এশিয়া কাপের সুপার ফোরে উঠে গিয়েছে। ম্যাচের পরেই হংকং দলের থেকে বিশেষ উপহার পেলেন কোহলী। হংকংয়ের গোটা দলের থেকে বিশেষ বার্তা-সহ একটি জার্সি উপহার দেওয়া হয়েছে কোহলীকে। সেই ছবি ভারতের প্রাক্তন অধিনায়ক পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।

কোহলীকে যে জার্সিটি দেওয়া হয়েছে, তাতে লেখা, ‘বিরাট, একটা প্রজন্মকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ। আমরা তোমার পাশেই আছি। অনেক ভালবাসা। টিম হংকং।’ সেই জার্সি পোস্ট করে কোহলী লেখেন, ‘ধন্যবাদ হংকং ক্রিকেট। এই জার্সি পেয়ে আমি আপ্লুত। খুব খুব ভাল লেগেছে।’

Advertisement

প্রসঙ্গত, বুধবার ব্যাট করতে নামার সময় নিজের পরিকল্পনা সম্পর্কে কোহলী বলেছেন, “আমার পরিকল্পনা খুব সহজ ছিল। দেড় মাস বিরতি নিয়ে খেলতে নেমেছিলাম। ছ’সপ্তাহ লম্বা সময়। বিশেষত আন্তর্জাতিক ক্রিকেটে, যেখানে বিরতি নিলে লোকে খেলা থেকে অনেকটাই দূরে সরে যায়। আমি মানসিক ভাবে অবশ্য তরতাজা হয়ে নেমেছি। গত ম্যাচেও নিজের ব্যাটিং উপভোগ করেছি। আমার লক্ষ্য ছিল ইনিংস ধরে রেখে জুটি তৈরি করা। তার পরে পরিস্থিতি ঠিক থাকলে বাউন্ডারির মারার চেষ্টা করতাম।”

সেই জার্সি।

সেই জার্সি।

সতীর্থ সূর্যকুমার যাদবের উদ্দেশে কোহলী বলেন, “তুমি ক্রিজে আসার পরেই বলেছিলাম, আমি নিজের মতো খেলব। কিন্তু তুমি মার শুরু করার পর নিজেই নিজের ভূমিকা বদলে নিলাম। তখন এক প্রান্ত ধরে রাখা লক্ষ্য ছিল, যাতে উল্টো দিক থেকে তুমি মারতে পারো। দলের স্বার্থে নিজের অভিজ্ঞতা কাজে লাগানোর চেষ্টা করেছি। দুটো ম্যাচেই নিজের ব্যাটিং নিয়ে তৃপ্ত। আমার কাছে মাইলফলক, রানের সংখ্যা সবই অপ্রাসঙ্গিক। ব্যাট করার সময় কেমন লাগছে সেটাই আসল। আমার ভাল লেগেছে, এটাই আসল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement