Rohit Sharma

ভারত অধিনায়কদের মধ্যে বিরাটকে পিছনে ফেললেন, রেকর্ড গড়তে রোহিতের সামনে এ বার শুধুই ধোনি

বিরাটকে টপকে গেলেন রোহিত। সামনে এ বার ধোনি। টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়ে ভারতকে ৩১টি ম্যাচ জিতিয়েছেন রোহিত। ধোনি জিতিয়েছিলেন ৪১টি ম্যাচ। সেই রেকর্ড ছোঁয়ার পথে রোহিত।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ১১:৩১
বিরাটকে টপকে গেলেন রোহিত।

বিরাটকে টপকে গেলেন রোহিত। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ভারত অধিনায়কদের মধ্যে সব থেকে বেশি ম্যাচ জেতার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন রোহিত শর্মা। পিছনে ফেলে দিলেন বিরাট কোহলীকে। সামনে শুধু মহেন্দ্র সিংহ ধোনি।

এশিয়া কাপে বুধবার হংকংকে হারিয়ে দেয় ভারত। সেই ম্যাচ জেতার সঙ্গে সঙ্গেই আন্তর্জাতিক মঞ্চে ৩১টি ম্যাচ অধিনায়ক হিসাবে জিতে নেন রোহিত। তিনি ভারতকে নেতৃত্ব দিয়েছেন ৩৭টি ম্যাচে। বিরাট অধিনায়ক হিসাবে জিতেছিলেন ৩০টি ম্যাচ। নেতৃত্ব দিয়েছিলেন ৫০টি ম্যাচে। রোহিতের সামনে এখন শুধু ধোনি। তাঁর নেতৃত্বে ভারত জিতেছিল ৪১টি ম্যাচ। ধোনি নেতৃত্ব দিয়েছিলেন ৭২টি ম্যাচে।

Advertisement

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রোহিতের হাতে আসে নেতৃত্বের দায়িত্ব। এর পর সব ধরনের ক্রিকেটেই নেতা করা হয় রোহিতকে। এশিয়া কাপে তাঁর নেতৃত্বে পাকিস্তানকে হারিয়ে দিয়েছে ভারত। বুধবার হংকংকে হারিয়ে তারা পৌঁছে গিয়েছে সুপার ফোরে। সেই পর্বে ভারতকে খেলতে হবে আফগানিস্তানের বিরুদ্ধে। বাকি দুই দল কে হবে, তা এখনও নিশ্চিত নয়।

বিরাটকে পিছনে ফেলে ধোনির কীর্তি ছোঁয়ার পথে রোহিত।

বিরাটকে পিছনে ফেলে ধোনির কীর্তি ছোঁয়ার পথে রোহিত। গ্রাফিক: শৌভিক দেবনাথ

বুধবার হংকংয়ের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ভারত। লোকেশ রাহুল করেন ৩৬ রান। অধিনায়ক রোহিত ২১ রান করে আউট হয়ে যান। বিরাট কোহলী এবং সূর্যকুমার যাদব ভারতকে পৌঁছে দেন ১৯২ রানে। বিরাট ৫৯ রানে অপরাজিত থাকেন এবং সূর্যকুমার অপরাজিত থাকেন ৬৮ রানে।

বল করতে নেমে ভারতের আবেশ খান এবং অর্শদীপ সিংহ প্রচুর রান দেন। আবেশ চার ওভারে দেন ৫৩ রান। অর্শদীপ দেন ৪৪ রান। হংকং ২০ ওভার ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে তোলে ১৫২ রান। ম্যাচ শেষে রোহিত শর্মাও জানান বোলিং নিয়ে তাঁর চিন্তার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement