Asia Cup 2022

আফগানিস্তাকে হারিয়ে শ্রীলঙ্কাকে কি টপকাতে পারল পাকিস্তান? পয়েন্ট টেবিলের শীর্ষে কারা

নেট রান রেটের ভিত্তিতে সুপার ফোরে শীর্ষে শ্রীলঙ্কা। চারটি দলই দু’টে করে ম্যাচ খেলেছে বুধবার পর্যন্ত। পাকিস্তান এবং শ্রীলঙ্কার চার পয়েন্ট। ভাঁড়ার শূন্য ভারত এবং আফগানিস্তানের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ২৩:২৮
পয়েন্ট টেবিলের শীর্ষে শনাকারা।

পয়েন্ট টেবিলের শীর্ষে শনাকারা। ফাইল ছবি।

আফগানিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে চলে গেল পাকিস্তান। সুপার ফোর পর্বের দ্বিতীয় ম্যাচ জেতায় পাকিস্তানের সংগ্রহে চার পয়েন্ট। আফগানিস্তান এবং ভারতের বিরুদ্ধে জেতার সুবাদে শ্রীলঙ্কার ঝুলিতেও রয়েছে চার পয়েন্ট। যদিও নেট রান রেটের বিচারে শীর্ষে রইল শ্রীলঙ্কাই।

পয়েন্ট সমান হলেও নেট রান রেটের বিচারে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন বাবররা। তাঁদের নেট রান রেট + ০.২৪১। শীর্ষে শনাকারা। শ্রীলঙ্কার নেট রান রেট + ০.৩৫১। তাতে অবশ্য কোনও দলেরই ফাইনাল খেলা আটকাবে না। কারণ, সুপার ফোরে পাকিস্তান এবং শ্রীলঙ্কার কাছে হারায় ভারতের পয়েন্ট শূন্য। একই অবস্থা আফগানিস্তানেরও। এই দুই দলেরই ফাইনালে যাওয়ার কোনও সুযোগ নেই। উল্লেখ্য, চারটি দলই দু’টে করে ম্যাচ খেলেছে বুধবার পর্যন্ত।

Advertisement

বৃহস্পতিবারের ম্যাচ স্রেফ নিয়মরক্ষার। দু’দলই অবশ্য এই ম্যাচকে গুরুত্ব দিতে পারে। প্রতিযোগিতার শেষ ম্যাচ জিতে কিছুটা মুখ রক্ষার পাশাপাশি হারানো আত্মবিশ্বাসও ফিরে পেতে চাইবেন ভারত এবং আফগানিস্তানের ক্রিকেটাররা। একই সঙ্গে এশিয়া কাপের তৃতীয় দল হিসাবে শেষ করার সুযোগ থাকবে। বুধবার পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের পর নেট রান রেটের বিচারে তৃতীয় স্থানে রয়েছে ভারত। রোহিত শর্মার দলের নেট রান রেট - ০.১২৫ । অন্য দিকে, চতুর্থ স্থানে থাকা মহম্মদ নবিদের নেট রান রেট - ০.৪৫২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement