Hardik Pandya

Asia Cup 2022: পাঁচ বছর আগে দুঃস্বপ্নের রাত! আক্ষেপ মেটালেন জাডেজা-হার্দিক

পাঁচ বছর আগে তাঁদের জুটি ভারতের স্বপ্ন পূরণ করতে পারেনি। রবিবার তা মিটিয়ে দিলেন জাডেজা-হার্দিক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১৯:০৪
আক্ষেপ মিটল জাডেজা-হার্দিকের।

আক্ষেপ মিটল জাডেজা-হার্দিকের। ছবি পিটিআই

এশিয়া কাপে পাকিস্তানকে হারাতে মুখ্য ভূমিকা নিয়েছে হার্দিক পাণ্ড্য এবং রবীন্দ্র জাডেজার জুটি। পঞ্চম উইকেটে তাঁদের ৫২ রান চাপে ফেলে দেয় পাকিস্তানকে, যা থেকে বেরোতে পারেনি পাকিস্তান। অনেকেই প্রশংসা করছেন এই জুটির। ম্যাচের পরে হার্দিক বা জাডেজার কখনও কি মনে পড়ছিল পাঁচ বছর আগের সেই দিনের কথা?

২০১৭-য় চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচে পাকিস্তানের ৩৩৯ রান তাড়া করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল ভারতের ইনিংস। ১৭ ওভারে ৭২ রানে ছয় উইকেট পড়ে গিয়েছিল তাদের। সেই সময় জুটি বেঁধেছিলেন হার্দিক এবং জাডেজা। সপ্তম উইকেটে যখন তাঁরা ৮০ রানের জুটি গড়ে ফেলেছিলেন, তখনই ঘটেছিল বিপদ।

Advertisement

জাডেজার সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফিরে গিয়েছিলেন হার্দিক। তীব্র ক্ষোভে মাথা নাড়তে নাড়তে সাজঘরে ফিরেছিলেন তিনি। চারটি চার এবং ছ’টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ৭৬ রান করে একাই পাকিস্তানের বোলারদের উপর চাপ তৈরি করেছিলেন হার্দিক। তিনি ফিরে যাওয়ার পরেই ভারতের আশা শেষ হয়ে গিয়েছিল। ১৫৮ রানেই গুটিয়ে গিয়েছিল ভারত। অনেকেই সেই ম্যাচে হারের পিছনে দায়ী করেছিলেন জাডেজাকে।

লন্ডনে সেই হারের দুঃস্বপ্ন শেষ হল দুবাইয়ে। সেই ম্যাচে পাকিস্তানের কাছে হারলেও রবিবার আর ভুল হয়নি। হার্দিক এবং জাডেজার যে স্বপ্ন সেই ম্যাচে অধরা থেকে গিয়েছিল, তা পূর্ণ হল অবশেষে। রবিবার ম্যাচ শেষের পর সমর্থকরা সেই ম্যাচের দৃষ্টান্ত তুলে ধরেছেন। টুইট করেছে রাজস্থান রয়্যালসও। সে বার মাঝপথে হার্দিক ফিরে গেলেও, রবিবার ম্যাচ জিতিয়েই ছাড়লেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement