Hardik Pandya

Hardik Pandya: চার বছর আগের ভয়ঙ্কর অতীতে ফিরে গেলেন হার্দিক, ছবি দিয়ে বুঝিয়ে দিলেন যন্ত্রণা

চার বছর আগে এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধেই জীবনের দুর্বিষহ সময় নেমে এসেছিল হার্দিকের। সেই অধ্যায় পেরিয়ে এলেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১৯:৪৫
অতীতে ফিরলেন হার্দিক।

অতীতে ফিরলেন হার্দিক। ফাইল ছবি

রবিবার দুবাইয়ে হার্দিক পাণ্ড্যের জীবনের একটা বৃত্ত সম্পূর্ণ হল। এক বছর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে খারাপ খেলার পর ধেয়ে আসা সমালোচনার জবাবই শুধু দিলেন না। চার বছর আগে যে ভয়ঙ্কর ঘটনা ঘটেছিল তাঁর জীবনে, সেটাও পেরিয়ে এলেন।

২০১৮-র এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে গিয়েই স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়েছিল হার্দিককে। ১৯তম ওভারে বল করার সময় বাঁ পা মাটিতে পড়ে মুচড়ে যায়। এতটাই খারাপ চোট ছিল যে হার্দিক উঠে দাঁড়ানোর মতো অবস্থায় ছিলেন না। স্ট্রেচারে শুয়ে মাঠ ছাড়েন। সেই একই মাঠে চার বছর পর ব্যাটে-বলে নায়ক হয়ে ম্যাচের সেরার পুরস্কার নিয়ে গেলেন তিনি।

Advertisement

পাকিস্তান ম্যাচের পর হার্দিক নিজেই দু’টি ছবি পোস্ট করেছেন। উপরের ছবিতে দেখা যাচ্ছে চার বছর আগের সেই ম্যাচের দৃশ্য। নীচে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জেতানোর পর তাঁর ব্যাট আকাশে তুলে ধরার মুহূর্ত, যা দেখে পাকিস্তানের ক্রিকেটাররা হতাশ। নীচের ছবিটির উল্লেখযোগ্য ব্যাপার হল, হার্দিক নিজের ছবিটি রঙিন রাখলেও, পাকিস্তানের ক্রিকেটারদের সাদা-কালো করে দিয়েছেন।

পরে সেই প্রসঙ্গে হার্দিক বলেছেন, “সব কিছু মাথার মধ্যে ঘুরছিল। স্ট্রেচারে করে ওই সাজঘরেই নিয়ে যাওয়া হয়েছিল। সেই পরিস্থিতি থেকে ফিরে এ রকম খেলতে পারলে মনে হয় কিছু করতে পেরেছি।” তাঁকে সুস্থ করে তোলার জন্য দলের চিকিৎসক নিতিন পটেল ও সোহম দেশাইকে ধন্যবাদ জানিয়েছেন হার্দিক। তিনি বলেন, “আমাকে আবার সুস্থ করে তোলার জন্য যারা লড়াই করেছে তাদের নাম নিতিন ও সোহম। আমি আজ যা করতে পারছি তার সিংহভাগ কৃতিত্ব ওদের প্রাপ্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement