Ashes 2021-22

Ashes 2021-22: পাখির চোখ বিশ্ব টেস্ট ফাইনাল, অ্যাশেজে ইংল্যান্ডকে চুনকাম করাই লক্ষ্য অস্ট্রেলিয়ার

করোনার কারণে আগের বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা হয়নি। কিন্তু নতুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দুরন্ত ছন্দে রয়েছে অস্ট্রেলিয়া।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ১৬:৩০
নতুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দুরন্ত ছন্দে রয়েছে অস্ট্রেলিয়া।

নতুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দুরন্ত ছন্দে রয়েছে অস্ট্রেলিয়া। ফাইল ছবি

করোনার কারণে আগের বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা হয়নি। কিন্তু নতুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দুরন্ত ছন্দে রয়েছে অস্ট্রেলিয়া। অ্যাশেজ ইতিমধ্যেই তারা জিতে নিয়েছে। এগিয়ে রয়েছে ৩-০ ব্যবধানে। এ বার অজিদের পাখির চোখ বিশ্ব টেস্ট ফাইনাল। তাই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে চাইছে তারা।

সিরিজ জিতেও দলের মধ্যে যে ঢিলেঢালা মানসিকতা নেই, এটা স্পষ্ট করে দিয়েছেন নেথান লায়ন। অজি স্পিনার বলেছেন, “ব্যাগি গ্রিন পরে থাকলে আমার কাছে কোনও ম্যাচই নিয়মরক্ষার নয়। যে কোনও ম্যাচেই জেতার লক্ষ্যে নামি। তাই আমার কাছে অ্যাশেজ এখনও নিয়মরক্ষার হয়ে যায়নি। কারণ, আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলছি। ৫-০ জিততে চাই।”

Advertisement

লায়নের সংযোজন, “অ্যাশেজ আমাদের কাছে সবার উপরে ঠিকই। কিন্তু টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও অংশ নিতে চাই। সেটা লর্ডসেই হোক বা বিশ্বের যে কোনও প্রান্তে। তাই এখনও অনেক কাজ বাকি।”

লায়নের আশঙ্কা, গর্ব পুনরুদ্ধার করার জন্য শেষ দুই টেস্টে তেঁড়েফুড়ে নামবে ইংল্যান্ড। বিশেষত জো রুট আরও খিদে নিয়ে নামবেন। অস্ট্রেলিয়ার মাটিতে তিনি এখনও শতরান পাননি। পাশাপাশি অ্যাশেজে হারের পর তাঁর অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন উঠছে।

লায়ন বলেছেন, “শতরান না পেলেও রুট কিন্তু কয়েকটা ইনিংসে শুরুটা ভালই করেছে। তবে আলাদা করে ওকে নিয়ে নয়, আমরা চাই প্রত্যেক ইংল্যান্ড ব্যাটারকে যত দ্রুত সম্ভব সাজঘরে ফেরাতে। তাতে রুট আরও চাপে পড়বে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement