Rahul Dravid

দ্রাবিড়ের পরামর্শে রোহিতদের টেস্ট দলে নতুন বোলার! ২৪ বছরের বাঁহাতিকে নিয়ে প্রস্তুতি

কোচ রাহুল দ্রাবিড়ের পরামর্শে বাঁহাতি জোরে বোলার এ বার কাউন্টি ক্রিকেটে খেলতে যাচ্ছেন। আগামী জুন-জুলাই মাসে কেন্টের হয়ে কাউন্টিতে খেলবেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ২০:১৯
rahul dravid

দ্রাবিড় নিজেও অতীতে কেন্টের হয়ে খেলেছেন। চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসাবে এই দলের হয়ে কাউন্টিতে খেলবেন আরশদীপ। — ফাইল চিত্র

সাদা বলের ক্রিকেট খেলছেন অনেক দিন ধরেই। কিন্তু লাল বলের ক্রিকেটে এখনও জাতীয় দলে ঢুকতে পারেননি আরশদীপ সিংহ। তাঁকে টেস্ট দলে ঢোকানোর ভাবনাচিন্তা শুরু হয়ে গেল। কোচ রাহুল দ্রাবিড়ের পরামর্শে বাঁহাতি এই বোলার এ বার কাউন্টি ক্রিকেটে খেলতে যাচ্ছেন। আগামী জুন-জুলাই মাসে কেন্টের হয়ে কাউন্টিতে খেলবেন তিনি।

গত বছরের নভেম্বরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে অভিষেক হয় আরশদীপের। এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন। জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে অভিষেক হওয়ার পর থেকে ২৬টি ম্যাচ খেলেছেন তিনি। তার মধ্যে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপও। এ বার লাল বলের ক্রিকেটেও আরশদীপকে দলে ঢোকানোর চেষ্টা শুরু হয়ে গেল বলে মনে করা হচ্ছে।

Advertisement

দ্রাবিড় নিজেও অতীতে কেন্টের হয়ে খেলেছেন। চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসাবে এই দলের হয়ে কাউন্টিতে খেলবেন আরশদীপ। দ্রাবিড় ছাড়াও অতীতে কেন্টের হয়ে খেলেছেন কানওয়ার শামশের সিংহ এবং নবদীপ সাইনি। কেন্টে যোগ দিয়ে আরশদীপ বলেছেন, “ইংল্যান্ডে লাল বলের ক্রিকেট খেলতে পারব ভেবে উত্তেজিত। প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের পারফরম্যান্স আরও ভাল করতে চাই। কেন্টের সতীর্থদের সঙ্গে দেখা করার জন্যে উন্মুখ। রাহুল দ্রাবিড় আগেই আমাকে বলেছেন যে এই ক্লাবের দারুণ ইতিহাস রয়েছে।”

আইপিএলের পরেই ইংল্যান্ডে বিশ্ব টেস্টের ফাইনাল খেলতে যাবে ভারত। আরশদীপও ওই সময়ে থাকবেন ইংল্যান্ডে কাউন্টি খেলতে।

আরও পড়ুন
Advertisement